বাংলায় বাড়ল মদের দাম, ওয়াইন, বিয়ারের দাম বাড়ছে ২৫-৩০ শতাংশ

TV9 বাংলা ডিজিটাল: সুরাপ্রেমীদের জন্য খবরটা খারাপর। ১ নভেম্বর থেকে রাজ্যে বেড়েছে বিদেশি মদের দাম। রাজ্য সরকার বিদেশি মদের দামের পুনর্বিন্যাস করেছে। রবিবার থেকেই সেই বর্ধিত মূল্য কার্যকরী হয়েছে। সূত্রের খবর, ২২ টা নতুন স্ল্যাব তৈরি করা হয়েছে। প্রতিটি বিভাগ ওয়াইন ও বিয়ানের নতুন করে দাম নির্ধারণ করা হয়ছে। রাজ্য সরকার যে নতুন মূল্যায়ণ করেছে, […]

বাংলায় বাড়ল মদের দাম, ওয়াইন, বিয়ারের দাম বাড়ছে ২৫-৩০ শতাংশ
ফাইল ছবি
শর্মিষ্ঠা চক্রবর্তী

| Edited By: সোমনাথ মিত্র

Nov 21, 2020 | 12:21 PM

TV9 বাংলা ডিজিটাল: সুরাপ্রেমীদের জন্য খবরটা খারাপর। ১ নভেম্বর থেকে রাজ্যে বেড়েছে বিদেশি মদের দাম। রাজ্য সরকার বিদেশি মদের দামের পুনর্বিন্যাস করেছে। রবিবার থেকেই সেই বর্ধিত মূল্য কার্যকরী হয়েছে।

সূত্রের খবর, ২২ টা নতুন স্ল্যাব তৈরি করা হয়েছে। প্রতিটি বিভাগ ওয়াইন ও বিয়ানের নতুন করে দাম নির্ধারণ করা হয়ছে। রাজ্য সরকার যে নতুন মূল্যায়ণ করেছে, তাতে ভারতে তৈরি মদের দাম বাড়বে ২৫ থেকে ৩০ শতাংশ। পশ্চিমবঙ্গ মদ বিক্রেতারা বলেছেন, প্রত্যেক বছর অগাস্ট থেকে অক্টোবরের মধ্যে মদ বিক্রয়ের গ্রাফচিত্র ঊর্ধ্বমুখী থাকে। এবছর তা কম বিক্রি হয়েছে। মদের দাম বাড়ায়, বিক্রি আরও কম হবে বলেই মনে করছেন তাঁরা।

পরিসংখ্যান বলছে, রাজ্যে বিদেশি মদ বিক্রি হয় ১ কোটি ৪০ লক্ষ ক্রেট ও বিয়ার আশি লক্ষ ক্রেট। তবে দাম বাড়ায় বিক্রিতে ভাটা পড়বে। রাজ্য সরকার রাজস্ব আদায়ের জন্য লকডাউন কার্যকর হওয়ার সময়ে অর্থাত্ এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে ৩০ শতাংশ শুল্ক আরোপ করেচিল। তাতে ওয়াইন ও বিয়ারের বিক্রি কমে গিয়েছিল।

লকডাউন চলাকালীন ৪০ দিন পর দেশের বিভিন্ন রাজ্যে মদের দোকান খুলে যায়। বাংলাতেও স্ট্যান্ড অ্যালোন লিকার শপে শুরু হয় মদ বিক্রি। তখন তবে বলা হয়েছে, কোনও দোকানে পুরনো স্টক থাকলে, তা পূর্ব নির্ধারিত দামেই বিক্রয় করতে হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla