Bengaluru Cafe Blast: একের পর এক সিমকার্ড বদল, দুই ‘জঙ্গি’ নিজেদের লুকোতে যা করেছেন…

Bengaluru Blast: আধার কার্ডগুলো বিস্ফোরণের আগেই কর্নাটকে তৈরি করা হয়েছিল বলে অনুমান গোয়েন্দাদের। ডেরা বদলে থাকার ক্ষেত্রে প্রথম থেকে বিভিন্ন ভাবে লজিস্টিক সাপোর্ট দিয়েছিলেন ধৃত আব্দুল মতিন ত্বহার স্কুল ও কলেজের বন্ধু মোজাম্মিল শারিফ বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

Bengaluru Cafe Blast: একের পর এক সিমকার্ড বদল, দুই 'জঙ্গি' নিজেদের লুকোতে যা করেছেন...
বেঙ্গালুরু বিস্ফোরণ কাণ্ডে অভিযুক্ত দুইজন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2024 | 11:51 AM

কলকাতা: বিস্ফোরণের পর শুধুই ডেরা বদল নয়, দুই আইএস জঙ্গি বদলেছে নিজেদের ব্যবহৃত সিমও। বিস্ফোরণের পর থেকে দু’জনে কমপক্ষে ১০ থেকে ১২টি সিম বদলেছিলেন বলেই এখনও পর্যন্ত জানতে পেরেছেন গোয়েন্দারা। ধৃতদের থেকে কর্নাটক, মহারাষ্ট্র ও তামিলনাড়ুর ঠিকানার আধার কার্ড উদ্ধার হয়েছে বলেও এনআইএ সূত্রে খবর। শুধু তাই নয়, সমস্ত পরিচয়পত্র জাল বলেই এনআইএ সূত্রে খবর।

আধার কার্ডগুলো বিস্ফোরণের আগেই কর্নাটকে তৈরি করা হয়েছিল বলে অনুমান গোয়েন্দাদের। ডেরা বদলে থাকার ক্ষেত্রে প্রথম থেকে বিভিন্ন ভাবে লজিস্টিক সাপোর্ট দিয়েছিলেন ধৃত আব্দুল মতিন ত্বহার স্কুল ও কলেজের বন্ধু মোজাম্মিল শারিফ বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। প্রসঙ্গত, মোজাম্মিল গত ২৬ মার্চ গ্রেফতার হন এনআইয়ের হাতে।

বেঙ্গালুরু ক্যাফে বিস্ফোরণের ঘটনায় দুই আইসিস জঙ্গি মুসাভির হুসেন সাজিব এবং আব্দুল মতিন আহমেদ ত্বহাকে গ্রেফতার করেছে এনআইএ। দিঘার একটি হোটেল থেকে শুক্রবার তাঁদের গ্রেফতার করা হয়েছে। তাঁদের গ্রেফতারের পরই একের পর এক সাংঘাতিক সব তথ্য় সামনে আসছে।

প্রথমে চেন্নাইয়ে ছিলেন তাঁরা। এরপর সেখান থেকে কলকাতা। লেনিন সরণির একটি হোটেলে উঠেছিলেন বলে জানতে পেরেছে তদন্তকারী সংস্থা। কলকাতা ঘুরে তারপর সৈকতনগরী দিঘায় গিয়ে ওঠেন। ২৮ মার্চ তাঁরা দিঘার বাসে ওঠেন বলেও খবর।