Hindu Mahasabha: সুভাষের ‘কাঁটা’ জীবনকে এবার পূর্ণ সমর্থন হিন্দুমহাসভার

Bankura: বাঁকুড়া জেলায় বিজেপিতে বহুদিন ধরেই দলীয় কোন্দলের অভিযোগ ছিল। সেই অভিযোগের মধ্যেই চলতি সপ্তাহে নির্দল হিসাবে মনোনয়ন জমা দিয়ে শোরগোল ফেলে দেন জীবন চক্রবর্তী। যদিও এ নিয়ে প্রথম থেকেই বিজেপি নীরব। তবে এবার বিজেপির বিরুদ্ধে দাঁড়ানো নির্দল প্রার্থীকে সমর্থন দেওয়ার কথা ঘোষণা করল হিন্দুত্ববাদী এই সংগঠন।

Hindu Mahasabha: সুভাষের 'কাঁটা' জীবনকে এবার পূর্ণ সমর্থন হিন্দুমহাসভার
সুভাষ সরকার ও জীবন চক্রবর্তী। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2024 | 7:50 PM

বাঁকুড়া: বাঁকুড়ায় সুভাষ সরকারকে প্রার্থী করেছে বিজেপি। এদিকে নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেন বিজেপির বাঁকুড়া জেলার প্রাক্তন সাধারণ সম্পাদক জীবন চক্রবর্তী। এবার সেই জীবনকে সমর্থন দেওয়ার কথা ঘোষণা করল অখিলভারত হিন্দুমহাসভা। অখিলভারত হিন্দুমহাসভার রাজ্য সভাপতি (পশ্চিমবঙ্গ) চন্দ্রচূড় গোস্বামী রবিবারই তাঁর সমর্থনের কথা জানিয়েছেন।

বাঁকুড়া জেলায় বিজেপিতে বহুদিন ধরেই দলীয় কোন্দলের অভিযোগ ছিল। সেই অভিযোগের মধ্যেই চলতি সপ্তাহে নির্দল হিসাবে মনোনয়ন জমা দিয়ে শোরগোল ফেলে দেন জীবন চক্রবর্তী। যদিও এ নিয়ে প্রথম থেকেই বিজেপি নীরব। তবে এবার বিজেপির বিরুদ্ধে দাঁড়ানো নির্দল প্রার্থীকে সমর্থন দেওয়ার কথা ঘোষণা করল হিন্দুত্ববাদী এই সংগঠন।

একটি বিজ্ঞপ্তি জারি করে অখিলভারত হিন্দুমহাসভার তরফে চন্দ্রচূড় গোস্বামী জানান, তাঁদের কাছে লিখিত ভাবে সমর্থন চাওয়া এবং সেই আবেদনের ভিত্তিতে হিন্দু মহাসভা জীবন চক্রবর্তীকে পূর্ণ সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে। তাঁদের কাছে জীবন চক্রবর্তী ‘প্রকৃত সনাতনী জাতীয়তাবাদী প্রার্থী’।

যাদবপুর, দমদম, মালদহ উত্তর, মালদহ দক্ষিণ ইত্যাদি একাধিক লোকসভা কেন্দ্রে প্রার্থী দিলেও বাঁকুড়াতে আলাদা প্রার্থী না দিয়ে বিক্ষুব্ধ বিজেপি নেতা জীবন চক্রবর্তীকে সম্পূর্ণ সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে হিন্দু মহাসভা। চন্দ্রচূড়বাবু বলেন, ঠান্ডা ঘরে থেকে বা এসি গাড়িতে চেপে হাত নাড়িয়ে রাজনীতি হয় না। হিন্দু মহাসভাতে রাজনীতি করতে হলে রোদে পুড়ে, জলে ভিজে, মানুষের মধ্যে থেকে রাস্তায় দাঁড়িয়ে মাটি কামড়ে রাজনীতি করতে হয়। তাই কোনও সনাতনী জাতীয়তাবাদী লড়াকু নেতা অন্য দলে উপযুক্ত সম্মান না পেলে হিন্দু মহাসভা নিঃসন্দেহে সহযোদ্ধা হিসাবে পাশে এসে দাঁড়াবে। নিঃসন্দেহে অখিলভারত হিন্দু মহাসভার জীবন চক্রবর্তীকে দেওয়া সমর্থন বিজেপি প্রার্থীর জন্য যথেষ্ট চ্যালেঞ্জের বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।