Weather Update: আকাশ কালো করে ‘সে’ আসছে, ঝমঝমিয়ে বৃষ্টি এখন অপেক্ষা মাত্র

Rain Forecast: তিন সপ্তাহ পেরিয়ে (২২ দিন পর) আবার শহর কলকাতার তাপমাত্রার পারদ নামল ৩৭ ডিগ্রি সেলসিয়াসের নীচে। যদিও আজ পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপপ্রবাহের দাপট ছিল যথেষ্ট। তবে আগামিকাল থেকে গোটা বাংলা থেকেই তাপপ্রবাহ আপাতত ছুটিতে চলে যাচ্ছে।

Weather Update: আকাশ কালো করে 'সে' আসছে, ঝমঝমিয়ে বৃষ্টি এখন অপেক্ষা মাত্র
বৃষ্টির পূর্বাভাস (প্রতীকী ছবি)Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2024 | 7:32 PM

কলকাতা: তীব্র দাবদাহ থেকে আপাতত মুক্তি মহানগরে। প্রায় স্বাভাবিকের কাছাকাছি কলকাতার তাপমাত্রা। রবিবার কলকাতার আলিপুরে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াসে। তিন সপ্তাহ পেরিয়ে (২২ দিন পর) আবার শহর কলকাতার তাপমাত্রার পারদ নামল ৩৭ ডিগ্রি সেলসিয়াসের নীচে। যদিও আজ পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপপ্রবাহের দাপট ছিল যথেষ্ট। তবে আগামিকাল থেকে গোটা বাংলা থেকেই তাপপ্রবাহ আপাতত ছুটিতে চলে যাচ্ছে।

সোমবার থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝেপে বৃষ্টি নামতে চলেছে। আগামিকাল ও মঙ্গলবার পর পর দু’দিন রাজ্যের ৬ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শনিবার পর্যন্ত রাজ্যের প্রায় সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপটও দেখা যাবে। ঝড়-বৃষ্টির সময়ে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই কারণে আগামী বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

হাওয়া অফিসের পূর্বাভাস রয়েছে সোম, মঙ্গল ও বুধ তিন দিনই বৃষ্টি হবে শহর কলকাতায়। তার মধ্যে মঙ্গলবার মহানগরে সব থেকে বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। এর পাশাপাশি আগামিকাল ও পরশুম কলকাতা ও শহরতলিতে ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টার বেগে দমকা হাওয়ার সতর্কতাও দিয়ে রেখেছে হাওয়া অফিস। এদিকে আগামিকাল বিকেলের দিকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখী বইতে পারে। ভারী বৃষ্টি হতে পারে নদিয়া-মুর্শিদাবাদ জেলায়।