Bhawanipore By-Election: কোন পথে এগোবে প্রিয়াঙ্কার প্রচার, বৈঠকে বিজেপি নেতৃত্ব

By-Election: শনিবার সকালেই নিজের কেন্দ্রে প্রচারে বের হন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে ভবানীপুরের বিভিন্ন ওয়ার্ড ঘোরেন ফিরহাদ হাকিমও।

Bhawanipore By-Election: কোন পথে এগোবে প্রিয়াঙ্কার প্রচার, বৈঠকে বিজেপি নেতৃত্ব
ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2021 | 2:54 PM

কলকাতা: উপনির্বাচনে এপিসেন্টার ভবানীপুর। পদ্ম শিবিরের নজর সেদিকেই। রণকৌশল ঠিক করতে হেস্টিংসে বৈঠকে বসছে বিজেপি। প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালও থাকছেন সেই বৈঠকে। এ ছাড়াও থাকছেন অর্জুন সিং, সৌমিত্র খাঁ, জ্যোতির্ময় সিং মাহাতো, সঞ্জয় সিংরা।

শনিবার বিজেপির নির্বাচন কমিটির প্রথম বৈঠক হচ্ছে। এই কমিটির পর্যবেক্ষক অর্জুন সিং। তিন জন সাংসদ, বিধায়কও রয়েছেন কমিটিতে। সোমবারই মনোনয়ন পত্র জমা দেবেন প্রিয়াঙ্কা। তার আগে কতগুলি দেওয়াল লিখন করা হবে, কোথায় কোথায় মিটিং হবে, কী ভাবে প্রচার চলবে, কখন কোন ওয়ার্ডে প্রচারে যাবেন প্রার্থী সমস্ত কিছু নিয়েই এদিনের বৈঠক বলে সূত্রের দাবি। রবিবার থেকেই আনুষ্ঠানিক প্রচার শুরু করে দিতে পারে বিজেপি। শনিবার বিকেলের পর শুরু হতে পারে দেওয়াল লিখনও। বৈঠকেই সমস্ত সিদ্ধান্তের একটি খসড়া তৈরি হবে।

অর্জুন সিং বলেন, “পশ্চিমবঙ্গে নতুন সরকার হওয়ার পর যিনি মুখ্যমন্ত্রী হলেন, তিনি বাংলার মানুষের উপর অত্যাচারকে স্পষ্ট অস্বীকার করে গেলেন। বললেন, বাংলায় কোনও হিংসা নেই। কিন্তু আদালত মেনে নিল হিংসা হয়েছে। সে কারণে সিবিআই, সিট গঠিত হল। সেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে দল প্রার্থী করেছে। তিনি সেই প্রতিবাদী কন্ঠ, যিনি আদালতে প্রতিবাদে সোচ্চার হয়ে এই সিবিআই তদন্তর নির্দেশ নিয়ে এসেছেন। এখনও অবধি চারটে চার্জশিটও জমা পড়ে গিয়েছে।”

শনিবার সকালেই নিজের কেন্দ্রে প্রচারে বের হন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে ভবানীপুরের বিভিন্ন ওয়ার্ড ঘোরেন ফিরহাদ হাকিমও। আর এই প্রচারে আবারও ‘বাক যুদ্ধে’ দেখা যায় প্রিয়াঙ্কা-ফিরহাদকে। শুক্রবার ফিরহাদ হাকিম প্রিয়াঙ্কা প্রসঙ্গে বলেছিলেন, “এটা কে? খায় না মাথায় দেয়? তাঁর সমাজে কী অবদান রয়েছে? কোনও দিন কি কাউন্সিলার নির্বাচনে দাঁড়িয়েছেন? কোনও দিন কি পঞ্চায়েত ভোটে দাঁড়িয়েছেন? মানুষের সঙ্গে কী যোগাযোগ রয়েছে? একজনকে ভোটে দাঁড় করিয়ে দিলাম, আর অল ইন্ডিয়া পার্টি হইহই করলাম তাতে যে ভোট হয় না তা তো দেখেছেন।”

শনিবার অবশ্য প্রিয়াঙ্কাকে চিনতে পারেন ফিরহাদ। এদিন বক্তব্যে খানিক বদল এনে ফিরহাদ বলেন, “শুনলাম বিজেপি প্রার্থী করেছে একটি বাচ্চা মেয়েকে। শুনলাম আগের বারও এন্টালিতে ভোটে দাঁড়িয়েছিলেন। ৫৮ হাজার ভোটে হেরে গিয়েছেন।” এদিন ফিরহাদের এই কটাক্ষের জবাবে প্রিয়াঙ্কা টিবরেওয়াল বলেন, “কাল তো উনি চিনতেনই না আমাকে। এক রাতের মধ্যে আমি বাচ্চা মেয়ে হয়ে গেলাম। খুবই ভাল।” কালীঘাট এলাকাতেও ভোট প্রচারে যাবেন প্রিয়াঙ্কা। এদিন সে কথাও জানিয়ে দেন। তবে কবে কোথায় কোন পথে প্রচার এগোবে তার রূপরেখা তৈরি করতে আপাতত বৈঠকে বিজেপির ভোট সংক্রান্ত বিশেষ কমিটি।

আরও পড়ুন:  Fire at Taratala: বিধ্বংসী আগুন শহরে! দাউ দাউ করে জ্বলছে গুদাম, অনর্গল বেরিয়ে আসছে কালো ধোঁয়া