Bidhannagar Municipal Election: পুলিশকে চোখ রাঙানি শুভেন্দুর, ‘আপনি উর্দি খুলে তৃণমূলের ঝান্ডা নিয়ে নিন’

Suvendu Adhikari: এই অবস্থান থেকেই শুভেন্দু অধিকারী বলেন, কিছুক্ষণ এখানে প্রতিবাদ হবে। এরপর জেলায় জেলায় বিক্ষোভের ডাক দেওয়া হবে।

Bidhannagar Municipal Election: পুলিশকে চোখ রাঙানি শুভেন্দুর, 'আপনি উর্দি খুলে তৃণমূলের ঝান্ডা নিয়ে নিন'
বিজেপির মিছিলে উত্তেজনা। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 3:25 PM

কলকাতা: বিধাননগরে বিজেপির মিছিল ঘিরে উত্তেজনা ছড়াল। সোমবার ইজেডসিসি থেকে বিধাননগর কমিশনারেট পর্যন্ত মিছিলের ডাক দেয় বিজেপি। এই মিছিলের নেতৃত্বে রয়েছেন শুভেন্দু অধিকারী। অভিযোগ, মিছিল শুরু হওয়ার কিছু পরেই বিধাননগর পুলিশ ব্যারিকেড করে তা আটকে দেয়। এরপরই রাস্তায় বসে পড়েন শুভেন্দু অধিকারী। বসে পড়েন দলের বাকি নেতা কর্মীরাও। এই অবস্থান থেকেই শুভেন্দু অধিকারী বলেন, কিছুক্ষণ এখানে প্রতিবাদ হবে। এরপর জেলায় জেলায় বিক্ষোভের ডাক দেওয়া হবে। বিজেপির অভিযোগ, বিধাননগর পুরনিগমের ৪১টি ওয়ার্ডে প্রার্থী ঘোষণার পর থেকেই তাদের কর্মীদের উপর নানাভাবে হামলা চালাচ্ছে শাসকদলের নেতা কর্মীরা। সে কারণেই মূলত এদিনের বিধাননগর কমিশনারেট চলো’র ডাক দেয় গেরুয়া শিবির। এই মিছিল ঘিরে সকাল থেকেই কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হয় বিধাননগর। ব্যারিকেড থেকে জলকামান, সমস্ত কিছু প্রস্তুত রাখে পুলিশ। যদিও বিজেপির হুঁশিয়ারি, পিছু তারা হঠবে না। প্রয়োজনে আরও বড় আন্দোলনের ডাক দেওয়া হবে।

শুভেন্দু অধিকারী বলেন, “আমরা রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস তৃণমূল কংগ্রেসের দলদাস। রাজ্য নির্বাচন কমিশন তৃণমূলের শাখা সংগঠনে পরিণত করেছেন উনি। বিজেপির পার্টি অফিস ভেঙেছে। তিনজনকে আমরা চিহ্নিত করেছি। তাদের আমরা ধরব। কোভিড বিধি মেনে আমরা ৮০০ থেকে ১ হাজারের বেশি সমর্থককে এখানে আসতে না বলেছি। দেখলাম গোটা বিধাননগরকে দুর্গ বানিয়ে দিয়েছে পুলিশ। শুধু বিধাননগর কমিশনারেটের পুলিশ নয়, বিভিন্ন ব্যাটেলিয়ন থেকে অন্য এলাকা থেকে পুলিশ এনে ত্রিস্তরীয় ব্যারিকেড করেছে। এখানে টিয়ার গ্যাস, জলকামান একেবারে যুদ্ধের মতো সেজে দাঁড়িয়ে আছে।”

এরপরই শুভেন্দুর সংযোজন, “আমরা মারপিট করব না আমরা ভোট করব। ভোটে আঘাত করলে আমরা গণতান্ত্রিকভাবে প্রত্যাঘাত করব। আপনারা শুনে রাখুন আমরা পুলিশ ইন অ্যাকশন এই পিটিশনকে আদালতে নিয়ে যাব। আজকেই কলকাতা হাইকোর্টে বিজেপির পক্ষ থেকে সমগ্র বিধাননগর নির্বাচনে রাজ্য পুলিশ দলদাস পুলিশ নয়, কেন্দ্রীয় পুলিশ দিয়ে ভোট করা হোক এই আবেদন করেছি।”

এদিন মিছিলের শুরুতেই শুভেন্দু অধিকারী বলেন, “আমরা শান্তিপূর্ণ প্রতিবাদে নেমেছি।” কিন্তু মিছিল কয়েক পা এগোতেই পরিস্থিতি ঘোরাল হতে থাকে। বিধাননগর কমিশনারেটের আগে ১০০ মিটার দূরে যে আইল্যান্ড রয়েছে, সেখানে ব্যারিকেড করে দেয় পুলিশ। সেই ব্যারিকেডেই আটকে দেওয়া হয় বিজেপির মিছিল। এরপরই শুরু হয় স্লোগান দেওয়া। পুলিশের সঙ্গে খানিক ধস্তাধস্তি, উত্তপ্ত বাক্য বিনিময় হয় বিজেপি কর্মীদের বলে অভিযোগ। সেখানেই বসে পড়েন শুভেন্দু অধিকারী, কল্যাণ চৌবেরা।

শুভেন্দু অধিকারী এক পুলিশ আধিকারিককে উদ্দেশ্য করে বলেন, “তৃণমূলের তিন গুন্ডাকে আপনারা প্রশ্রয় দিচ্ছেন। আপনারা গ্রেফতার করেননি এখনও। আটদিন হয়ে গেল।” পাল্টা পুলিশ আধিকারিক বলেন, তদন্ত চলছে। তারই জবাবে শুভেন্দু বলেন, “তদন্ত করছেন আপনারা? ভোটের পর করবেন?” এরপরই ওই পুলিশ আধিকারিককে তীব্র ভাষায় আক্রমণ করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বলেন, “আপনি উর্দি খুলে রেখে তৃণমূলের ঝান্ডা নিয়ে নিন।”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা