Bidhannagar Station: প্ল্যাটফর্মে থামল না ডাউন রানাঘাট লোকাল, এগিয়ে গেল ৫০০ মিটার, অফিস টাইমে ভয়ঙ্কর ঘটনা বিধাননগর স্টেশনে

Bidhannagar Station: প্ল্যাটফর্ম ছাড়িয়ে প্রায় পাঁচশো মিটার পর্যন্ত ট্রেনটি এগিয়ে যায় বলে খবর। কেন চালক প্ল্যাটফর্মে ট্রেন থামালেন না কিংবা থামাতে পারলেন না, তা নিয়ে প্রশ্ন উঠছে। সেগুলি তদন্তসাপেক্ষ।

Bidhannagar Station: প্ল্যাটফর্মে থামল না ডাউন রানাঘাট লোকাল, এগিয়ে গেল ৫০০ মিটার, অফিস টাইমে ভয়ঙ্কর ঘটনা বিধাননগর স্টেশনে
বিধাননগর স্টেশন থেকে এগিয়ে গিয়েছে ট্রেন (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 1:23 PM

কলকাতা: আবারও রেলপথে বিপত্তি। প্লাটফর্ম থেকে অনেকটা দূরে থামল ট্রেন। প্রাণ হাতে করে লাইনে হাঁটলেন যাত্রীরা। নিত্যযাত্রীদের থেকে পাওয়া ভিডিয়ো ভাইরাল। সোমবার সকাল ৯টা নাগাদ ডাউন লাইনের এই ট্রেন বিধাননগর স্টেশনের (Bidhannagar Station) ৩ নম্বর প্ল্যাটফর্মে না থেমে অনেকটা এগিয়ে গিয়ে থামে বলে অভিযোগ। কার্যত প্রাণ হাতে করে লাইনে নেমে প্ল্যাটফর্মে আসেন যাত্রীরা। প্ল্যাটফর্ম ছেড়ে প্রায় ৫০০ মিটার এগিয়ে গিয়েছিল বলে অভিযোগ। ঘটনায় সংশ্লিষ্ট ট্রেনের চালকের কাছে জবাব চেয়েছে রেল কর্তৃপক্ষ। রেলযাত্রীদের অনেকেরই মতে, সকালের এই ঘটনায় একটা বড় বিপর্যয় ঘটতে পারত। অফিস টাইমে এমনিতেই বিধাননগর প্ল্যাটফর্মে মারাত্মক ভিড়ে থাকে। সে সময়ে ডাউন রানাঘাট লোকাল ৩ নম্বর প্ল্যাটফর্মে না থেমে একটু এগিয়ে গিয়ে থামে। প্ল্যাটফর্ম ছাড়িয়ে প্রায় পাঁচশো মিটার পর্যন্ত ট্রেনটি এগিয়ে যায় বলে খবর। কেন চালক প্ল্যাটফর্মে ট্রেন থামালেন না কিংবা থামাতে পারলেন না, তা নিয়ে প্রশ্ন উঠছে। সেগুলি তদন্তসাপেক্ষ।

বিধাননগর স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মের বেরনোর রাস্তা অত্যন্ত সংকীর্ণ। সেখান থেকে বেরনোটা এমনিতেই যাত্রীদের সমস্যা। আর এই ঘটনায় স্বাভাবিকভাবেই বড় দুর্ঘটনার সম্ভাবনা ছিল। এখনও পর্যন্ত এই নিয়ে রেলের উচ্চ পদস্থ কর্তারা কোনও মন্তব্য করেননি।