Dilip Ghosh on Tripura Election: ‘ধার করে নিয়ে গিয়ে কি ওখানে জেতা যায়?’ ত্রিপুরা পুরভোট প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ দিলীপ ঘোষের

Dilip Ghosh on Tripura Election: এ দিন দিলীপ ঘোষ বলেন, "তৃণমূল এখান থেকে সবকিছু ধার করে নিয়ে যাচ্ছে ত্রিপুরায়। সব ধার করে নিয়ে গিয়ে কি আর জেতা যায়? ত্রিপুরার মানুষ সঠিক সিদ্ধান্তই নেবেন।"  

Dilip Ghosh on Tripura Election: 'ধার করে নিয়ে গিয়ে কি ওখানে জেতা যায়?' ত্রিপুরা পুরভোট প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ দিলীপ ঘোষের
ত্রিপুরা পুরভোট নিয়ে কটাক্ষ দিলীপ ঘোষের। ফাইল ছবি।

কলকাতা: ত্রিপুরা পুরভোট(Tripura Municipal Election 2021)  নিয়ে তৃণমূল(TMC)-কে কটাক্ষ করলেন বিজেপি(BJP)-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।  তাঁর দাবি, ত্রিরৃপুরায় তৃণমূল শুধু লাফালাফিই করেছে। রাজ্য়ের মানুষ সঠিক সিদ্ধান্তই নেবেন। কোনও আসনে যদি বিজেপি প্রার্থী না দিতে পারে, তখনই তৃণমূল জিততে পারে।

এ দিন সকালে নিউটাউনের ইকো পার্কে প্রাতঃভ্রমণে গিয়ে দিলীপ ঘোষ বলেন, “তৃণমূল এখান থেকে সবকিছু ধার করে নিয়ে যাচ্ছে ত্রিপুরায়। সব ধার করে নিয়ে গিয়ে কি আর জেতা যায়? ত্রিপুরার মানুষ সঠিক সিদ্ধান্তই নেবেন। আমার তো মনে হয় না তৃণমূল জিতবে। যদি কোনও আসনে বিজেপি প্রার্থী না দিতে থাকে, তবে সেখানে হয়তো তৃণমূল জিততে পারে।”

ত্রিপুরার পুরভোট পর্ব মিটলেই কলকাতাতেও পুরভোট (Kolkata Municipal Election) রয়েছে। তৃণমূলের তরফে ‘এক ব্যক্তি এক পদ’ নীতির কথা ঘোষণা করা হয়ছিল আগেই। সেই কারণেই ফিরহাদ হাকিম সহ ৪ বিধায়ককে পুরভোটে টিকিট দেওয়া হবে কি না, তা নিয়ে জল্পনা ছিল। তবে শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান, প্রশাসক মণ্ডলীতে থাকা ৪ বিধায়কের পাশাপাশি আরও ২ বিধায়ককে প্রার্থী তালিকায় জায়গা দেওয়া হয়েছে। প্রশাসক মণ্ডলীতে থাকা ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবব্রত মজুমদার ও দেবাশিস কুমার এবারও টিকিট পাচ্ছেন। পাশাপাশি রত্না চট্টোপাধ্যায় ও পরেশ পালও পুরভোটে দাঁড়াবেন।

তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পরই দলের অন্দরে যে ক্ষোভ তৈরি হয়েছে, সেই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি বলেন, “খুব স্বাভাবিক বিষয় এটা। কেউ কেউ তো টিকিট না পেয়ে পদত্যাগও করছেন। আসলে তৃণমূলে দল বলে আর কিছু নেই, কেবল পুলিশ ও গুন্ডা আছে। গোলাগুলি দিয়েই কাজ চালানো হচ্ছে। দল সামলাতে পারছে না বলেই ত্রিপুরা ও গোয়াকে টোপ হিসাবে দেখানো হচ্ছে। নির্বাচন তো একতরফা হয়, জানে টিকিট পেলেই জিতে যাবে, সেই কারণে মারামারি হচ্ছে।”

বিজেপির প্রার্থী তালিকা কবে ঘোষণা হবে, এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে দিলীপ ঘোষ বলেন, “আমাদের দল নিয়ম-শৃঙ্খলা মেনে চলে। বিধানসভা নির্বাচনের সময় অনেকেই লাফালাফি করেছিল। তারা খাতাই খুলতে পারেনি। ব্রিগেডেও বড় সভা করেছে, কিন্তু বিধানসভায় কি রেজাল্ট হয়েছে! রাজনীতিতে সমস্ত দলই নিজস্ব ভঙ্গিতে চলে। আমরা সর্বভারতীয় দল, যথা সময়ে প্রার্থী ঘোষণা করা হবে।”

প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কোন বিষয়কে অগ্রাধিকার দেওয়া হবে, সে বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “দলীয় কর্মীদেরই অগ্রাধিকার দেওয়া হবে। আমরা নির্বাচনে জেতার জন্য লড়ি এবং আমাদের জেতার সম্ভাবনাই বেশি।”

আরও পড়ুন: TMC Working Committee Meeting: অধিবেশনের আগেই কার্যনিবাহী কমিটির বৈঠক তৃণমূলের, হাজির থাকবেন মমতা-অভিষেক

Published On - 9:46 am, Sun, 28 November 21

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla