Dilip Ghosh: একা হয়ে যাওয়ার কথা বলে জল মাপছেন দিলীপ? বাড়াচ্ছেন চাপ?

Dilip Ghosh: প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন। কোণঠাসা হয়ে যাওয়ার কথাও বলেছেন। সাফ বলেছেন, কেউ কথা বলতে চায় না। খোঁজ নেয় না। তারপর থেকেই দিলীপ ঘোষের এ মন্তব্য নিয়ে জোর চর্চা বঙ্গ রাজনীতির আঙিনায়। রাজনীতি থেকে সরে যাওয়া কিংবা দলের কর্মীদের কেউ খোঁজ নেন না, বলে জল মাপলেন দিলীপ? না কি কেন্দ্রীয় নেতৃত্বের উপর চাপ বাড়ালেন তিনি? ঘুরছে প্রশ্ন।

Dilip Ghosh: একা হয়ে যাওয়ার কথা বলে জল মাপছেন দিলীপ? বাড়াচ্ছেন চাপ?
রাজনৈতিক মহলে চলছে চর্চা Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2024 | 1:46 PM

কলকাতা: চক্রবুহ্যে বন্দি দিলীপ ঘোষ? তাই কি বারবার ক্ষোভ উগরে দিচ্ছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি? বলছেন মন খারাপের কথা? বলছেন একা হয়ে যাওয়ার কথা? চর্চা রাজনীতির কারবারিদের মধ্যে। আর মাস কয়েকের মধ্যে বঙ্গ বিজেপিতে রদবদল আসন্ন। তাতে কি সেভাবে দিলীপকে আর দেখা যাবে? চর্চা রয়েছে। এমনকি, দিলীপ ঘোষকে নিয়ে আদৌও কেন্দ্রীয় নেতৃত্ব ভাবছেন কি না, তার স্পষ্ট ইঙ্গিত নেই বঙ্গ বিজেপির সফলতম সভাপতির কাছে। 

তাই কি রাজনীতি থেকে সরে যাওয়া কিংবা দলের কর্মীদের কেউ খোঁজ নেন না, বলে জল মাপলেন দিলীপ? না কি কেন্দ্রীয় নেতৃত্বের উপর চাপ বাড়ালেন তিনি? বিজেপির অন্দরে আলোচনা চলছে। এমনকি, এ রাজ্যের পদ্ম শিবিরের গুরুত্বপূর্ণ মুখ যাঁরা, তাঁদের সঙ্গেও দিলীপের সম্পর্ক অম্ল মধুর বলেই শোনা যায়। তা বিলক্ষণ জানেন মেদিনীপুরের প্রাক্তন সাংসদ। ফলে তাঁরা খুব একটা চাইছেন না দিলীপের দায়িত্ব বাড়ুক, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের একটা বড় অংশের। 

যদিও বিভিন্ন জেলায় জেলায় দিলীপের কর্মী বৈঠক বা কর্মীদের সঙ্গে আড্ডার পিছনে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) অনেকটা প্রশ্রয় ছিল। তারপরেও দলের তরফে খুব বেশি সমর্থন না মেলায় হতাশা থেকেই দিলীপ ঘোষের এহেন মন্তব্য বলেই চর্চা সংশ্লিষ্ট মহলে। যদিও দিলীপ এ নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে নারাজ। শুক্রবার কথা বললেও শনিবার এড়িয়েছেন সংবাদমাধ্যমকে।