বিধানসভার আট কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজেপি বিধায়কদের

Assembly: গত শুক্রবার পিএসির চেয়ারম্যান হিসেবে মুকুল রায়ের নাম ঘোষণা করেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

বিধানসভার আট কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজেপি বিধায়কদের
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 4:28 PM

কলকাতা: বিধানসভার আট কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন বিজেপি বিধায়করা। মুকুল রায় বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) চেয়ারম্যান হওয়ার পরই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, বিজেপি বিধায়করা বিধানসভার যে সমস্ত কমিটির চেয়ারম্যান হয়েছেন, সে সমস্ত পদ থেকে ইস্তফা দেবেন। মঙ্গলবার সেই মতোই দুপুরে বিধানসভায় গিয়ে ইস্তফাপত্র তুলে দেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের হাতে। অধ্যক্ষ তা নেন। খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত জানাবেন তিনি।

গত শুক্রবার পিএসির চেয়ারম্যান হিসেবে মুকুল রায়ের নাম ঘোষণা করেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এমনকী এখনও মুকুল রায় বিজেপি নেতা হিসাবেই খাতায় কলমে বিধানসভার সদস্য। বিজেপির অভিযোগ, যে মুকুল রায় তৃণমূল ভবনে গিয়ে হাতে ঘাসফুল পতাকা তুলে নিয়েছেন, তিনি কী করে অন্য দলের সদস্য হিসাবে মর্যাদা পাচ্ছেন? এ নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন বিজেপি বিধায়করা। এরপরই তাঁরা এই ইস্তফার সিদ্ধান্ত নেন।

মঙ্গলবার পরিষদীয় নেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিধানসভার আটটি কমিটির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান আট বিজেপি — বিধায়ককৃষ্ণা কল্যাণী, মনোজ টিগ্গা, নিখিল রঞ্জন দে, বিষ্ণু প্রসাদ শর্মা, দীপক বর্মন, মিহির গোস্বামী, আনন্দময় বর্মন ও অশোক কীর্তনিয়া। কালিম্পংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা বলেন, “আমরা যে আটজন বিভিন্ন কমিটির চেয়ারম্যান পদে ছিলাম, সেখান থেকে ইস্তফা দিলাম। অধ্যক্ষ বলেছিলেন, এটা আপনাদের সুযোগ ছিল। আপনারা অনেক কিছু করতে পারতেন দফতরের জন্য। তবে আমরা এটা প্রতিবাদ হিসাবে জমা দিলাম। কারণ পিএসিতে যাঁর চেয়ারম্যান হওয়ার কথা তিনি হলেন না। যাকে আমরা মনোনীত করিনি উনি হলেন এটা তো মানা যায় না।” আরও পড়ুন: ‘বঙ্গভঙ্গ’ নিয়ে বিজেপি সাংসদের ‘উস্কানি’, ‘বিচ্ছিন্নতাবাদীরা বিফল হবে’, মন্তব্য বিধানসভার অধ্যক্ষের