Sukanta Majumder: ‘তৃণমূল যেভাবে খেলতে চায়, আমরা সেভাবেই খেলব’, নিশীথের কনভয়ে হামলার পর সুকান্তর মুখে এ কোন সুর?

Sukanta Majumdar: নিশীথের গাড়িতে হামলার ঘটনায় সরাসরি রাজ্য পুলিশ ও তৃণমূলকে নিশানা করেছেন সুকান্ত। তিনি বলেন, "মন্ত্রীর গাড়িতে হামলার সময় পুলিশ কোথায় ছিল? লটারির দোকান ও মদের ঠেক পাহারা দেওয়ার দায়িত্ব নিয়েছে।

Sukanta Majumder: 'তৃণমূল যেভাবে খেলতে চায়, আমরা সেভাবেই খেলব', নিশীথের কনভয়ে হামলার পর সুকান্তর মুখে এ কোন সুর?
ছবি: নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 4:39 PM

কলকাতা: বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও ক্রীড়া-যুবকল্যাণ প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের (Nitish Pramanik) কনভয়ে হামলার ঘটনা ঘটেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর মতো হাইপ্রোফাইল ব্যক্তির পূর্ব নির্ধারিত কর্মসূচিতে এই ধরনে হামলার ঘটনায় স্বাভাবিকভাবেই আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠেছে। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন বিজেপি সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার।

সুকান্ত বলেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিরাপত্তা বলে আর কিছুই রইল না। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি আর রাজ্য সরকারের হাতে নেই। মমতা বন্দ্যোপাধ্যায় ফ্র্যাঙ্কেস্টাইন তৈরি করেছেন, তারা এখন রাজ্য সরকারের নিয়ন্ত্রণের বাইরে। রাজ্য সরকারের আইন-শৃঙ্খলা পরিস্থিতির ওপর কোনও নিয়ন্ত্রণ নেই। দেখবেন এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হবে না, এটা আমারা আগে থেকে বলে রাখছি।”

সাংবাদিকদের তরফে সুকান্ত মজুমদারের কাছে জানতে চাওয়া হয়েছিল, নিশীথের ওপর আক্রমণের ঘটনায় রাজ্য বিজেপি কোনও আন্দোলনে নামবে কি না? এই প্রশ্নের জবাবে সুকান্ত বলেন, “কোচবিহারে আমরা যথেষ্ট শক্তিশালী। কোচবিহারের জেলা বিজেপি এই নিয়ে প্রয়োজনীয় কর্মসূচি নেবে। আমার সঙ্গে সেখানকার জেলার সভাপতিরও কথা হয়েছে। হামলার সময় তিনি ও নিশীথ প্রামাণিক একই গাড়িতে ছিলেন। তারা দু’জনেই সুরক্ষিত রয়েছেন। কিন্তু স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রীর গাড়িতে হামলার সময় পুলিশ কোনও ভূমিকা নেয়নি।”

নিশীথের গাড়িতে হামলার ঘটনায় সরাসরি রাজ্য পুলিশ ও তৃণমূলকে নিশানা করেছেন সুকান্ত। তিনি বলেন, “মন্ত্রীর গাড়িতে হামলার সময় পুলিশ কোথায় ছিল? লটারির দোকান ও মদের ঠেক পাহারা দেওয়ার দায়িত্ব নিয়েছে। রাজ্য সরকারের পুলিশ একদম অপদার্থ… তৃণমূলের পরিকল্পনামাফিক এই হামলা হয়েছে। কোচবিহারে তৃণমূলের কিছু নেতা আছে, যাদের রাজনীতিতে আসার যোগ্যতা নেই, সেই অশিক্ষিত লোকেদের উস্কানি রয়েছে। সেই নেতার জন্য রাজনীতি কলুষিত হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রীর ওপর হামলার পর পরিষ্কার তৃণমূল পঞ্চায়েতে সন্ত্রাসের রাস্তা বেছে নেবে। কিন্তু আমি তাদর আশ্বস্ত করতে পারি, তারা যেভাবে খেলতে চায়, বিজেপি সেভাবেই খেলবে। কারণ এই পুলিশ প্রশাসনের ওপর আমাদের কোনও আস্থা নেই।”