Recruitment: কবে চাকরি পাচ্ছেন উচ্চ প্রাথমিকের প্রার্থীরা? বিকাশ ভবনে বৈঠকে বসলেন ব্রাত্য

Recruitment: কলকাতা হাইকোর্টের নির্দেশে আপাতত চাকরিতে বাধা নেই আপার প্রাইমারির চাকরি প্রার্থীদের। গত ২৮ অগস্ট আপার প্রাইমারি নিয়োগে ছাড়পত্র দিয়েছে হাইকোর্ট। ফলে ১৪ হাজার পরীক্ষার্থীর চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Recruitment: কবে চাকরি পাচ্ছেন উচ্চ প্রাথমিকের প্রার্থীরা? বিকাশ ভবনে বৈঠকে বসলেন ব্রাত্য
ব্রাত্য বসুImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2024 | 8:09 PM

কলকাতা: উচ্চ প্রাথমিকের নিয়োগ নিয়ে জট কেটেছে সম্প্রতি। প্রার্থীদের নিয়োগ করার জন্য সময় বেঁধে দিয়েছে কলকাতা হাইকোর্ট। এবার সেই নিয়োগ নিয়ে বৈঠকে বসলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আজ, বুধবার বিকাশ ভবনে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছেন মন্ত্রী। বৈঠকে রয়েছেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান। সেখানে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের চাকরির বিষয়েই মূলত আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

কলকাতা হাইকোর্টের নির্দেশে আপাতত চাকরিতে বাধা নেই আপার প্রাইমারির চাকরি প্রার্থীদের। গত ২৮ অগস্ট আপার প্রাইমারি নিয়োগে ছাড়পত্র দিয়েছে হাইকোর্ট। ফলে ১৪ হাজার পরীক্ষার্থীর চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আদালতের নির্দেশ ছিল, চার সপ্তাহের মধ্যেই চূড়ান্ত তালিকা প্রকাশ করতে হবে স্কুল সার্ভিস কমিশনকে। চূড়ান্ত তালিকা প্রকাশের পর হবে কাউন্সেলিং।

এই খবরটিও পড়ুন

উচ্চপ্রাথমিকের টেট পরীক্ষা হয়েছিল ২০১৫ সালে। ২০১৬ সালের ২৩ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ২০১৯ সালের ২৭ জুন বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, পার্সোনালিটি টেস্ট হবে। কিন্তু সেখানে সঠিকভাবে নথি যাচাই করা হচ্ছে না, এই অভিযোগ তুলে মামলা হয়। একাধিক বেনিয়মের অভিযোগ উঠেছিল। আদালতের এই নির্দেশের পর ১৪ হাজার ৫২ জন নিয়োগপত্র হাতে পাবেন বলে অনুমান করা হচ্ছে। দীর্ঘদিন ধরে মামলা আটকে থাকায় এমনিতেই নিয়োগ বন্ধ ছিল। এবার যাতে আর দেরি না হয়, সে ব্যাপারে সচেষ্ট স্কুল সার্ভিস কমিশন।