CBI Summons Madan Mitra: চিট ফান্ড মামলায় তলব, সিবিআই দফতরে মদন মিত্র

Icore chit fund: আজই মদন মিত্রকে হাজিরা দেওয়ার জন্য নোটিস দিয়েছে সিবিআই। আগামিকাল তলব তাঁর ছেলে স্বরূপ মিত্রকে।

CBI Summons Madan Mitra: চিট ফান্ড মামলায় তলব, সিবিআই দফতরে মদন মিত্র
তৃণমূল বিধায়ক মদন মিত্র (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 12:20 PM

কলকাতা: গত কয়েকদিন আগেই আইকোর (Icore) চিট ফান্ড কেলেঙ্কারির সঙ্গে যোগ থাকার অভিযোগে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে সিবিআই (CBI)। আর এবার সেই একই মামলায় তলব করা হল মদন মিত্রকে। কামারহাটির বিধায়ক মদন মিত্র  ও তাঁর ছেলে স্বরূপ মিত্রকে সিবিআই তলব করেছে। সোমবার সকাল ১১ টা ২০ মিনিটেই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে পৌঁছেছেন মদন মিত্র। সূত্রের খবর, গত সপ্তাহেই  আজ সোমবার মদন মিত্রকে (Madan Mitra) ও আগামিকাল স্বরূপ মিত্রকে (Swarup Mitra) তলব করা হয়েছে।

জানা গিয়েছে আইকোর সংস্থার প্রোডাক্ট লঞ্চের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মদন মিত্র। কী কারণে ওই সংস্থার অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি? সংস্থার কার কার সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছে? এই সব বিষয়ই জানতে চাওয়া হবে মদন মিত্রের কাছে। আপাতত তাঁর জিজ্ঞাসাবাদ চলছে। গত সপ্তাহেই তাঁকে নোটিস দেওয়া হয়েছিল। সেই মতো আজ হাজিরা দেন তিনি। উল্লেখ্য, ভবানীপুরে উপ নির্বাচনের কাজে যুক্ত রয়েছেন মদন মিত্র। আজই সেই কেন্দ্রে প্রচারের শেষ দিন। আর এ দিনই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আর্থিক দুর্নীতি সংক্রান্ত মামলায় নাম জড়ানোর ঘটনা নতুন নয় রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিধায়ক মদন মিত্রের। এর আগে সারদা চিট ফান্ড কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ গ্রেফতার করা হয়েছিল মদন মিত্রকে। সেই সময় রাজ্যের পরিবহনমন্ত্রী ছিলেন তিনি। প্রায় বছর খানেক জেল হেফাজতে ছিলেন মদন মিত্র। যদিও অসুস্থ থাকার কারণে তার বেশির ভাগ সময়ই কেটেছিল এসএসকেএম হাসপাতালে। হাসপাতালে থাকাকালীনই অব্যাহতি পান সেই মামলা থেকে। জেলে থাকার সময়ও ভোটে লড়েছিলেন মদন মিত্র, তবে জয়ী হননি সেবার। এরপর গত বিধানসভা নির্বাচনে কামারহাটি থেকে জয়ী হয়ে বিধায়ক হয়েছেন মদন মিত্র।  পরে নারদ মামলাতেও নাম জড়িয়েছে তাঁর। বিধানসভা ভোটের পর ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় ও শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে নারদ মামলায় যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয় মদন মিত্রকেও। পরে জামিনে মুক্তি পান তিনি।

এর আগে আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে তলব করা হয়েছিল। হাজিরা এড়িয়ে সিবিআই-কেই পাল্টা বাড়িতে ডেকেছিলেন পার্থ। এরপরই শিল্পমন্ত্রীর দফতরে চলে যান সিবিআই আধিকারিকরা। সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।পার্থ’র বিরুদ্ধেও অভিযোগ, ওই সংস্থার একটি অনুষ্ঠানে তাঁকে উপস্থিত থাকতে দেখা গিয়েছিল। শুধু তাই নয়, ওই সংস্থার কর্তাদের ভূয়ষী প্রশংসাও করতে শোনা গিয়েছিল তাঁকে। কেন রাজ্যের একজন বিধায়ক তথা প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে এরকম একটি অনুষ্ঠানে হাজির হলেন তিনি, তা নিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

আরও পড়ুন: Maldah TMC: বন্যার ত্রাণের টাকা নিয়ে দুর্নীতি, মালদায় একাধিক তৃণমূল নেতা-নেত্রীর বিরুদ্ধে বিডিও-র এফআইআর