সাংবাদিকদের সঙ্গে শুভেন্দুর নিরাপত্তারক্ষীদের ধস্তাধস্তির জের, বিধানসভায় আর ঢুকতে পারবে না কেন্দ্রীয় বাহিনী

বৃহস্পতিবার (West Bengal Assembly) বিধানসভায় বিধায়ক পদে শপথগ্রহণ করেন নন্দীগ্রামের  বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

সাংবাদিকদের সঙ্গে শুভেন্দুর নিরাপত্তারক্ষীদের ধস্তাধস্তির জের, বিধানসভায় আর ঢুকতে পারবে না কেন্দ্রীয় বাহিনী
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 07, 2021 | 1:15 PM

কলকাতা: বৃহস্পতিবার (West Bengal Assembly) বিধানসভায় বিধায়ক পদে শপথগ্রহণ করেন নন্দীগ্রামের  বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ঘটনাচক্রে বিধানসভা থেকে বেরনোর সময়ই শুভেন্দু অধিকারীর নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তি হয় সংবাদমাধ্যমের একাংশের। তার জেরে বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীর প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হল।

উল্লেখ্য, বৃহস্পতিবার বেলা ৩.৪৫ মিনিটে বিধানসভায় ঢোকেন। সে সময় বিধানসভা থেকে বেরোচ্ছিলেন কেশপুরের তৃণমূল বিধায়ক শিউলি সাহা। এদিকে, শুভেন্দুর সঙ্গে ছিলেন তাপসী মণ্ডল, মনোজ টিজ্ঞা, সুদীপ মুখোপাধ্যায় প্রমুখ। বৃহস্পতিবার কার্যত শূন্য প্রোটেম স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারীকে শপথবাক্য পাঠ করান।

বিধানসভা থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারী বলেন, ” ১৫৬ কিলোমিটার দূর থেকে এসে আমি শপথ নিতে পেরেছি এটাই ভগবানের অশেষ আশীর্বাদ। আমি কোনও নির্দল প্রার্থী ছিলাম না। একটি নির্দিষ্ট দলের হয়ে জিতে এসেছি। তবে ভেবে নেবেন না সব কিছুতেই বিরোধিতা করব। সবে কাজ শুরু হয়েছে, দেখা যাক।”

আরও পড়ুন: শপথ গ্রহণের ২৪ ঘণ্টার মধ্যেই বাংলায় কেন্দ্রীয় দল! নতুন সরকার গঠনের শুরুতেই কেন্দ্র-রাজ্য সংঘাত তুঙ্গে

বিধানসভা থেকে বেরনোর সময়েই সংবাদিকরা শুভেন্দু অধিকারীকে ঘিরে ধরেন। তাঁকে কয়েকটা প্রশ্ন করেন। সংবাদিকদেরই একাংশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় শুভেন্দুর নিরাপত্তারক্ষীদের। সাময়িকভাবে বিধানসভার বাইরে একটি অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়। শুভেন্দুর নিরাপত্তায় থাকা কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তোলেন সংবাদকর্মীরা। ঘটনায় ক্ষুব্ধ হয়ে এই নিয়ে বিধানসভায় লিখিত অভিযোগও জানান তাঁরা। এরপরেই সিদ্ধান্ত হয় আজ থেকে বিধানসভায় ঢুকতে পারবে না কেন্দ্রীয় বাহিনী।