Suvendu Adhikari: আদালত অবমাননার মামলার হুঁশিয়ারি, ফের শুভেন্দুকে চিঠি শিশু অধিকার কমিশনের

Suvendu Adhikari: কমিশনের মত একজন বর্ষীয়ান রাজনীতিবিদ হিসাবে শুভেন্দুর উচিত ঘুরিয়ে উত্তর না দিয়ে শো-কজের সরাসরি উত্তর দেওয়া।

Suvendu Adhikari: আদালত অবমাননার মামলার হুঁশিয়ারি, ফের শুভেন্দুকে চিঠি শিশু অধিকার কমিশনের
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Nov 22, 2022 | 7:38 PM

কলকাতা: উঠেছে শিশু অধিকার লঙ্ঘনের অভিযোগ। যা নিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দুর অধিকারীর (LOP Suvendu Adhikari) সঙ্গে বিগত কয়েকদিন ধরে দড়ি টানাটানি চলছে রাজ্যের শিশু অধিকার রক্ষা কমিশনের (Child Rights Protection Commission)। নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhisekh Banerjee) ছেলের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার অভিযোগে গত ১৬ নভেম্বর শিল্পা দাস নামে এক জনৈক মহিলা কমিশনের কাছে অভিযোগ করেন। ওই অভিযোগকে হাতিয়ার করেই শুভেন্দুকে শো-কজ নোটিস দেয় কমিশন। তিন দিনের মধ্যে উত্তর দিতেও বলা হয়। যদিও সে সময় শুভেন্দুর দাবি ছিল তিনি কারও নাম বলেলনি। বলেছিলেন কয়লা ভাইপোর কথা। তাহলে এখন কয়লা ভাইপো কে সেটা বলুক কমিশন। একদিন আগেই আইনজীবী মারফত পাল্টা চিঠি পাঠিয়ে উত্তর চান নন্দীগ্রামের বিধায়ক। এবার ফের এই ঘটনায় শুভেন্দুকে চিঠি দিল কমিশন। 

সূত্রের খবর, একদিন আগে আইনজীবী সূর্যনীল দাসের মাধ্যমে কমিশনের কাছে একটি ই-মেল পাঠানো হয়। যেখানেই কমিশনের শো-কজ নোটিসে নানা বিষয়ে ধোঁয়াশা রয়েছে বলে দাবি করা হয়। যদিও কমিশনের দাবি, ই-মেলে একাধিক বিষয়ের উত্তর এড়িয়ে গিয়েছেন শুভেন্দু। একইসঙ্গে চিঠিতে আরও বলা বয়, ‘আপনাকে কমিশন কারণ দর্শানোর যে নোটিস দিয়েছিল তার প্রত্যুত্তরে আপনার আইনজীবীর মাধ্যমে যে জবাবি ই-মেল এসেছে তা যথপোযুক্ত নয়। এর ফলে কমিশন আপনার বিরুদ্ধে আদালত অবমাননার ধারায় পদক্ষেপ গ্রহণ করতে পারে। উল্লেখ্য, একটি সিভিল কোর্টের মতোই কমিশনের হাতে সমান ক্ষমতা রয়েছে। আপনার প্রত্যুত্তর থেকেই স্পষ্ট যে নোটিসে উল্লেখিত বিষয়বস্তু আপনি মেনে নিয়েছেন।’ একইসঙ্গে কমিশনের মত একজন বর্ষীয়ান রাজনীতিবিদ হিসাবে শুভেন্দুর উচিত ঘুরিয়ে উত্তর না দিয়ে শো-কজের সরাসরি উত্তর দেওয়া। 

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, কয়েকদিন আগে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) একটি টুইট নিয়ে চাপানউতর শুরু হয়। ওই টুইটে নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিনের অনুষ্ঠান নিয়ে তোপ দাগতে দেখা গিয়েছিল শুভেন্দুকে। শুভেন্দুর দাবি কোনও সরকারি নির্দেশিকা ছাড়াই ওই হোটেলে নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করে পুলিশ। পাঁচশোর বেশি পুলিশকর্মী, বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড মোতায়েন করা হয়ে। গেট বসে মেটাল ডিটেক্টর। এ প্রসঙ্গেই, শো-কজ নোটিসে কমিশনের সাফ বক্তব্য ছিল রাজনীতিতে কাদা ছোড়াছুড়ির ঘটনা নতুন নয়। কিন্তু, সেখানে তিন বছরের শিশুকে নিশানা করা দেশের শিশু অধিকার রক্ষা আইন লঙ্খন করার সমান বলে মত কমিশনের। এবিষয়ে টুইটে শুভেন্দু লেখেন অভিযোগগুলো অস্পষ্ট। কমিশনের স্পষ্ট করা উচিত যে তারা কাকে ‘কয়লা ভাইপো’ বলে বুঝেছে। তারা কিভাবে ধরে নিল যে কয়লা ভাইপোর ছেলে নাবালক। এবার ফের শুভেন্দুকে নোটিস দিল কমিশন। দুদিনের মধ্যে চাওয়া হল উত্তর। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla