Chit Fund: চিটফান্ডের টাকা ফেরত পেতে এবার জোরাল আন্দোলন, পথে নামছে চিটফান্ড সাফারার্স ফোরাম

Chit Fund: টেট, এসএলএসটি-সহ শিক্ষক নিয়োগ থেকে গ্রুপ ডি নিয়োগ, ইতিমধ্যেই বেজায় অস্বস্তিতে রাজ্য সরকার।

Chit Fund: চিটফান্ডের টাকা ফেরত পেতে এবার জোরাল আন্দোলন, পথে নামছে চিটফান্ড সাফারার্স ফোরাম
পথে নামছে চিটফান্ড সাফারার্স ফোরাম।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 7:00 PM

কলকাতা: প্রায় সাত আট বছর হতে চলল সারদা কেলেঙ্কারি ফাঁসের। কিন্তু এখনও সিংহভাগ আমানতকারীই তাঁদের টাকা পাননি বলে অভিযোগ। আইন আদালত হচ্ছে ঠিকই, কিন্তু আমানতকারীরা তাতে যে খুব একটা লাভের মুখ দেখেছেন এমনটা নয়। সেই টাকা ফেরতের দাবি তুলে এবার পথে নামতে চলেছে চিটফান্ড সাফারার্স ফোরাম। আগামী ৪ জুলাই পথে নামছে তারা। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন বিকাশ ভট্টাচার্য, আব্দুল মান্নানরা। তাঁরা বলছেন, ‘গণ অভ্যুত্থান’ই পারে মানুষকে তাঁদের প্রাপ্য টাকা ফিরিয়ে দিতে।

টেট, এসএলএসটি-সহ শিক্ষক নিয়োগ থেকে গ্রুপ ডি নিয়োগ, ইতিমধ্যেই বেজায় অস্বস্তিতে রাজ্য সরকার। এর‌ই মধ্যে নবান্নের উপর চাপ বাড়াতে চিটফান্ডে ভুক্তভোগীদের নিয়ে পথে নামার পরিকল্পনা নিল চিটফান্ড সাফারার্স ফোরাম। বৃহস্পতিবার প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠকে চিটফান্ড কেলেঙ্কারির জেরে ভুক্তভোগীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, “রাস্তায় নামতে হবে। উত্তাল আন্দোলন করুন। পুলিশ বাধা দেবে। লাঠি মারলে আমার, মান্নানের মাথা আগে ফাটবে। কিন্তু রাস্তায় নামতে হবে।” আগামী ৪ জুলাইয়ের কর্মসূচি ঘিরে বিপুল মানুষের জমায়েতের আহ্বান জানিয়ে কংগ্রেস নেতা আব্দুল মান্নান বলেন, গণ অভ্যুত্থান হলে বিচার পাওয়া সম্ভব।

প্রসঙ্গত, সারদাকাণ্ড সামনে আসার পর আদালতের নির্দেশে তৈরি হয়েছিল বিচারপতি শ্যামল সেন কমিশন। সূত্রের খবর, সেই কমিশন কয়েক কোটি টাকা ফেরতও দেয়। কিন্তু সিবিআই এই মামলার তদন্তভার পাওয়ার পর উঠে যায় শ্যামল সেন কমিশন। এরপর এক জনস্বার্থ মামলার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি শৈলেন্দ্রপ্রসাদ তালুকদারের নেতৃত্বে একটি কমিটি তৈরি হয়। কিন্তু টাকা পয়সা পাওয়া নিয়ে আমানতকারীদের মধ্যে ক্ষোভ রয়েছে বিস্তর। সম্প্রতি কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে, এখনও বিভিন্ন সংস্থার হাতে যে সব সম্পত্তি আছে, তালুকদার কমিটি তা সেবি-র (SEBI) মাধ্যমে বিক্রি করবে। সিবিআই, ইডি, রাজ্য-সহ যত সংস্থার কাছে সারদার যত টাকা ও সম্পত্তি আছে, সেই সব তালুকদার কমিটির হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।