RG Kar Protest: ‘সিবিআই জলদি করো, নেংটি ছেড়ে ধেড়ে ধরো’, মহালয়ার আগের রাতে আরও জোরাল প্রতিবাদে ডাক্তারেরা

RG Kar Protest: মিছিল থেকেই গর্জে উঠলেন চিকিৎসকেরা। শাসকদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে বললেন, “আমাদের একটাই দাবি তিলোত্তমার ন্যায় বিচার। সঙ্গে থ্রেট সিন্ডিকেটের বিতারণ। কিন্তু শাসক ভয় দেখানোর চেষ্টা করছে।

RG Kar Protest: ‘সিবিআই জলদি করো, নেংটি ছেড়ে ধেড়ে ধরো’, মহালয়ার আগের রাতে আরও জোরাল প্রতিবাদে ডাক্তারেরা
প্রতিবাদে গর্জে উঠলেন ডাক্তারেরা Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2024 | 8:08 PM

কলকাতা: রাত পোহালেই মহালয়া। কিন্তু, উৎসবের আবহেও চলছে প্রতিবাদ। তিলোত্তমার জন্য বিচার চেয়ে ফের জনগর্জন। হাইকোর্টের অনুমতি নিয়ে ফের বড় মিছিল ডাক্তারদের। কলেজ স্কোয়ার থেকে রবীন্দ্রসদন পর্যন্ত চলল মিছিল। উৎসব আবহেও নিভছে না আন্দোলনের আগুন। এদিন বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে মিছিল সোজা চলে যায় সেন্ট্রাল অ্যাভিনিউ। সেখান থেকে রবীন্দ্র সদনের রানু ছায়া মঞ্চে যায় মিছিল। সেখানে ছিলেন তিলোত্তমার মা-বাবাও। মিছিলে পা মেলাতে দেখা যায় বহু সাধারণ মানুষকেই। 

মিছিল থেকেই গর্জে উঠলেন চিকিৎসকেরা। শাসকদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে বললেন, “আমাদের একটাই দাবি তিলোত্তমার ন্যায় বিচার। সঙ্গে থ্রেট সিন্ডিকেটের বিতারণ। কিন্তু শাসক ভয় দেখানোর চেষ্টা করছে। জুনিয়র চিকিৎসদের আন্দোলন করার অধিকার আছে। শাসকদলের সাংসদ, বিধায়কেরা মানুষকে প্ররোচিত করছে। সুপ্রিম কোর্ট জুনিয়র চিকিৎসকদের নিরাপত্তা দেওয়ার কথা বলেছে। কিন্তু শাসক নিরাপত্তা দিতে ব্যর্থ।”   

মিছিল থেকেই আর একজন বললেন, “আজ ৫৩তম দিনেও আমাদের রাস্তায় নামতে হচ্ছে। বিচার তো হয়ইনি। তাই আমাদের প্রতিবাদ চলছে।” এদিন ডাক্তারদের হাতে অভিনব সব ব্যানার-পোস্টারও দেখা গেল। সিবিআইয়ের ধীর গতির তদন্ত নিয়েও ক্ষোভ উগরে দিলেন অনেকে। ‘সিবিআই জলদি করো, নেংটি ছেড়ে ধেড়ে ধরো’, এই ধরনের পোস্টারও দেখা গেল এদিনের মিছিলে। এক প্রতিবাদী তো বললেন, “যাঁরা এই কাণ্ড করেছে, যাঁরা লুকানোর চেষ্টা করেছে তাঁদের সবার বিচার করা দরকার। কিন্তু এই ৫৩ দিনে সুবিচারের পথে কিছুই এগোনো যায়নি। সবাই ভীত।”