Abhijit Vinayak Banerjee: প্রয়াত মা, কলকাতায় এলেন নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক

Abhijit Binayak Banerjee: বুধবার পড়ে গিয়ে তিনি মাথায় চোট পেয়েছিলেন। বুধবার সকালেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২০২১ সালে ছেলে অভিজিৎ বিনায়ক যখন নোবেল পেয়েছিলেন তখনও বিভিন্ন অনুষ্ঠানে দেখা গিয়েছিল তাঁকে

Abhijit Vinayak Banerjee:  প্রয়াত মা, কলকাতায় এলেন নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক
কলকাতায় নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2023 | 3:15 PM

কলকাতা:  প্রয়াত নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক  বন্দ্যোপাধ্যায়ের মা নির্মলা বন্দ্যোপাধ্য়ায়। শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শুক্রবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।  শুক্রবার সকালেই কলকাতায় আসেন নোবেলজয়ী অর্থনীতিবিদ। কলকাতা বিমানবন্দরে তাঁকে নিতে যান রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন।

বৃহস্পতিবার রাজ্যপাল সিভি আনন্দ বোসকে বিজয়ার শুভেচ্ছা জানাতে রাজভবনে যান মুখ্য়মন্ত্রী। সেখান থেকে বেরিয়েই সাংবাদিকদের তিনি জানিয়েছিলেন, অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্য়ায়ের মা অত্যন্ত অসুস্থ। তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। মুখ্যমন্ত্রীও জানান, পড়ে গিয়ে তিনি মাথায় চোট পেয়েছেন। খবর পেয়ে শুক্রবার সকালেই কলকাতায় পৌঁছন তিনি।

জানা গিয়েছে,  বুধবার পড়ে গিয়ে তিনি মাথায় চোট পেয়েছিলেন। বুধবার সকালেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২০২১ সালে ছেলে অভিজিৎ বিনায়ক যখন নোবেল পেয়েছিলেন তখনও বিভিন্ন অনুষ্ঠানে দেখা গিয়েছিল তাঁকে। তারপর থেকে অবশ্য সেভাবে তাঁকে কোনও অনুষ্ঠানে দেখা যায়নি। অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্য়ায় রাজ্য সরকারের স্বাস্থ্য সংক্রান্ত উপদেষ্টা কমিটিরও সদস্যও। আর্থিক সংক্রান্ত নানা বিষয়েও রাজ্য সরকার তাঁর সঙ্গে আলোচনা করে। তাঁর মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।