Recruitment Case: ভুয়ো প্যানেল বানানোর অভিযোগ, ফের কল্যাণময়ের বাড়িতে ED

Recruitment Case: স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি সংক্রান্ত মামলায় নাম জড়িয়েছে কল্যাণময়ের। আগে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

Recruitment Case: ভুয়ো প্যানেল বানানোর অভিযোগ, ফের কল্যাণময়ের বাড়িতে ED
কল্যাণময় গঙ্গোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 1:52 PM

কলকাতা: মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের বাড়িতে পৌঁছল ইডি। নিয়োগ দুর্নীতির তদন্তে শুক্রবার সকালে় তল্লাশি চালাতে অন্তত ১০ জায়গায় গিয়েছেন ইডি আধিকারিকরা। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির। সেই কারণেই এই তল্লাশি। এর আগে এই মামলায় কল্যাণময়কে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। এ দিন সকালে কাদাপাড়ায় কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের বাড়িতে যায় ইডি আধিকারিকদের একটি দল। বাড়িতে গিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা কল্যাণময়কে জিজ্ঞাসাবাদ করছে বলে সূত্রের খবর।

শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্যানেল তৈরি হওয়ার পর নিয়োগের সুপারিশ করে মধ্যশিক্ষা পর্ষদ। এরপর নিয়োগ করে স্কুল সার্ভিস কমিশন। তাই যে সব নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের অভিযোগ উঠেছে, তাতে মধ্যশিক্ষা পর্ষদের ভূমিকার বিষয়টিও সামনে এসেছে। আদালতে বাগ কমিটি যে রিপোর্ট পেশ করেছে, তাতে উল্লেখ করা হয়েছে, কল্যাণময় গঙ্গোপাধ্যায় ও এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ মিলেই ভুয়ো সুপারিশ পত্র বানাতেন। তাতে সই থাকত কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের। এই সব তথ্য সামনে আসার পরই কল্যাণময়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। এবার ফের তাঁর বাড়িতে পৌঁছল ইডি। কিছুদিন আগেই মধ্যশিক্ষা পর্ষদের সভাপকি হিসেবে মেয়াদ শেষ হয়েছে কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের। এরপর আর তাঁর মেয়াদ বাড়ানো হয়নি। তাঁর জায়গায় নতুন সভাপতি হয়েছেন রামানুজ গঙ্গোপাধ্যায়।

এ দিন সকালে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারীর বাড়িতেও গিয়েছেন ইডি আধিকারিকরা। এসএসসির প্রাক্তন ডেপুটি ডিরেক্টর অলক কুমার সরকারের বাড়িতেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তল্লাশি চালিয়েছে।

এ দিকে এই তল্লাশিকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলেই ব্যাখ্যা করছে শাসক দল। ফিরহাদ হাকিম দাবি করেছেন, বৃহস্পতিবার ২১ জুলাইয়ের মঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ করা হয়েছে বলেই পরের দিনই এ ভাবে প্রতিহিংসার রাজনীতি শুরু করেছে কেন্দ্র। এ দিন কার্যত রাজ্য জুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে ইডি।