Manik Bhattacharya: মিডলম্যানদের চিনতেই পারছেন না ‘মৌনব্রত’ মানিক! নাছোড় ED-ও

Manik Bhattacharya: ইডি আধিকারিকদের দাবি, তদন্তকারীদের ভুল পথে চালিত করছেন প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি।

Manik Bhattacharya: মিডলম্যানদের চিনতেই পারছেন না 'মৌনব্রত' মানিক! নাছোড় ED-ও
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2022 | 9:34 AM

কলকাতা: ইডি হেফাজতেও অসহযোগিতা মানিক ভট্টাচার্যের। তথ্যগত জেরাতেও তিনি এই অসহযোগিতা করছেন বলে দাবি ইডি আধিকারিকদের। তদন্তকারীদের ভুল পথে চালিত করছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি গোয়েন্দা সূত্রে এমনটাই জানা গিয়েছে।

তদন্তে অসহযোগিতার অভিযোগে গতকাল গ্রেফতার হন মানিক। তবে হেফাজতে নেওয়ার পরও তদন্তে সহযোগিতা করছেন না বলে দাবি করেছেন গোয়েন্দারা। সূত্রের খবর, গতকাল (মঙ্গলবার) রাতে জেরা করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। এরপর আজ (বুধবার) সকালেও জেরা করা হয় তাঁকে। জানা গিয়েছে, ইডি তাঁকে জেরা করছে নির্দিষ্ট তথ্যের ও বয়ানের ভিত্তিতে। তার মধ্যে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের বয়ান, গ্রেফতার হওয়া মিডলম্যানদের বয়ান। তবে এদের প্রত্যেককেই চিনতে অস্বীকার করছেন মানিক। ইডি সূত্রে খবর, মানিক ভট্টাচার্য প্রসন্ন রায়, প্রদীপ সিং-কে চেনেন না বলে দাবি করেছেন। এমনকী এও জানিয়েছেন, পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর দলগত যোগাযোগ ছাড়া অন্যরকম কোনও যোগাযোগ ছিল না।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় ইডি চার্জশিটে মানিক ভট্টাচার্যকে কিং পিন বলা হয়েছে। সোমবার রাতে মানিককে লাগাতর জেরা করে ইডি। চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। তদন্তে অসহযোগিতার অভিযোগে রাতেই গ্রেফতার করা হয় তাঁকে। এরপর জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার পর মঙ্গলবার বেলা আড়াইটে নাগাদ তাঁকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়।

ইডি হেফাজতে নেওয়ার পর সিজিও কমপ্লেক্সে গতকাল প্রথম রাত্রিযাপন মানিকের।  গ্রেফতারির ধাক্কায় মানসিকভাবে বিপর্যস্ত তৃণমূল বিধায়ক। তবে রাত্রিবেলা খাওয়া-দাওয়া করেছেন।

সূত্রের খবর, গতকাল সারাদিন মেডিক্যাস টেস্ট, এরপর আদালতে হাজিরায় শারীরিক এবং মানসিকভাবে খানিকটা বিপর্যস্ত মানিক ভট্টাচার্য। ক্লান্তি আসলেও ঘুমোতে পারেননি সারারাত। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বুধবার সকাল থেকে ফের তদন্তের মুখে পড়তে হবে তাঁকে। সেই চিন্তাতেই হয়ত ঘুম উড়েছে তাঁর।