Sushmita Dev: বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভায় সুস্মিতা! বললেন, ‘মানুষের জন্য কাজ চালিয়ে যাব’

Sushmita Dev Rajya Sabha: রাজ্যসভায় পশ্চিমবঙ্গ ও উত্তর-পূর্ব ভারতের দাবি দাওয়া তুলে ধরবেন বলে জানিয়েছেন সুস্মিতা।

Sushmita Dev: বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভায় সুস্মিতা! বললেন, 'মানুষের জন্য কাজ চালিয়ে যাব'
বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভা নির্বাচনে জয়ী সুস্মিতা। ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 9:42 PM

কলকাতা: এমনটা যে হবে তা জানাই ছিল। রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়ার ছেড়ে আসা রাজ্যসভার (Rajya Sabha) আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেন শিলচরের দলত্যাগী তথা প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব (Sushmita Dev)। সোমবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। কিন্তু এই আসনের জন্য অন্য কোনও দল প্রতিদ্বন্দ্বিতা না করায় সুস্মিতাকেই জয়ী বলে ঘোষণা করা হয়। তাঁর হাতে শংসাপত্র তুলে দেন পশ্চিমবঙ্গ বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার পর সুস্মিতা ধন্যবাদ জানান তৃণমূল সুপ্রিমোকে। রাজ্যসভায় পশ্চিমবঙ্গ ও উত্তর-পূর্ব ভারতের দাবি দাওয়া তুলে ধরবেন বলে জানিয়েছেন সুস্মিতা।

গত জুলাই মাসে কংগ্রেসের ঘর ভেঙে তৃণমূল কংগ্রেসে শামিল হয়েছিলেন প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা অসম কংগ্রেসের মহিরূহ সন্তোষ মোহন দেবের কন্যা। তারপর থেকেই উত্তর-পূর্বে দলের বিস্তারে তাঁকে ব্যবহার করার চেষ্টা চালাচ্ছে তৃণমূল। সুস্মিতাকেই যে উত্তর-পূর্বে থাবা বসানোর অন্যতম বড় হাতিয়ার হিসেবে তৃণমূল বিবেচনা করছে, সেটা তাঁকে রাজ্যসভায় মনোনীত করার মাধ্যমেই দিনের আলোর মতো পরিষ্কার করে দিয়েছে শীর্ষ নেতৃত্ব।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় মনোনীত হওয়ার পর একটি টুইট করে সুস্মিতা এ দিন লেখেন, “বাংলার থেকে রাজ্যসভার সদস্য হওয়ার সুযোগ দেওয়ার জন্য আমি আমার নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানাই। এটা আমার জন্য অত্যন্ত সম্মানের। অসম বা উত্তর-পূর্বের মানুষ হিসেবে সম্ভবত আমিই প্রথমবার বাংলার থেকে রাজ্যসভায় যাচ্ছি। মানুষের স্বার্থে নিরন্তর কাজ চালিয়ে যাব।”

রাজ্যসভায় মনোনীত হওয়ার পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সুস্মিতা বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ই একমাত্র মুখ যিনি বিজেপির বিরুদ্ধে লড়তে পারেন। কংগ্রেস কেন পারল না সেটা দেখতে হবে। দল যা করতে বলবে তাই করবো। সংসদে বিজেপি বিরোধিতা আরও শক্তিশালী হল।”

আরও পড়ুন: Bhawanipore By-Election: বাড়ি বাড়ি ঘুরে প্রচারের অনুমতি না থাকায় গোলমাল, কমিশনকে জানাল কলকাতা পুলিশ

উত্তর-পূর্বে সুস্মিতাকে সামনে রেখেই ঘুঁটি সাজাচ্ছে, তা ইতিমধ্যেই স্পষ্ট। ত্রিপুরায় নিজের সক্রিয়তা শুরু করে দিয়েছেন সুস্মিতা। অসমের শিলচর ও হায়লাকান্দির মতো বাঙালিপ প্রধান এলাকাতেও তাঁকে তুরুপের তাস হিসেবে ব্যবহার করতে চাইবে তৃণমূল।

আরও পড়ুন: Bhawanipur By Election: গোটা ভবানীপুরে চাই ১৪৪ ধারা! পুলিশের জন্য গ্যালারির ব্যবস্থা করতে বলল বিজেপি