Partha Chatterjee : তদন্তে সবরকম সাহায্য করবেন, রক্ষাকবচ দেওয়া হোক, ডিভিশন বেঞ্চে আর্জি পার্থর আইনজীবীর

Partha Chatterjee : বৃহস্পতিবার সুপ্রিম কোর্টেও আবেদন জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তবে সুপ্রিম কোর্ট এখনও মামলাটি শুনানির জন্য বিবেচনা করেনি।

Partha Chatterjee : তদন্তে সবরকম সাহায্য করবেন, রক্ষাকবচ দেওয়া হোক, ডিভিশন বেঞ্চে আর্জি পার্থর আইনজীবীর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 1:20 PM

কলকাতা ও নয়া দিল্লি : কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ তাঁকে সিবিআইয়ের কাছে হাজিরার নির্দেশ দিয়েছে। সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলার শুনানির সময় পার্থর আইনজীবী বলেন, তদন্তে সবরকম সাহায্য করবেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। তাঁকে রক্ষাকবচ দেওয়া হোক। মামলার রায়দান দুপুর ২টোয়।

আজ পার্থ চট্টোপাধ্যায়ের হয়ে হাইকোর্টে সওয়াল করেন আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও আইনজীবী অনিন্দ্য মিত্র। পার্থর হয়ে সওয়াল করতে উঠে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “তদন্তে সবরকম সহযোগিতা করবেন পার্থ চট্টোপাধ্যায়। তবে তাঁকে রক্ষাকবচ দেওয়া হোক।” পার্থর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ না করার আর্জি জানানো হয় আদালতে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টেও আবেদন জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। ওই আবেদনে তিনি বলেছেন, এসএসসি দুর্নীতি মামলায় প্রথমে তাঁকে পক্ষ হিসেবে ঘোষণা করা হয়নি। এখন তাঁকে সিবিআই দফতরে যেতে বলা হয়েছে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর আশঙ্কা, তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হতে পারে। সেই কড়া পদক্ষেপ থেকে সুরক্ষা চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছেন তিনি।

তবে সুপ্রিম কোর্ট এখনও মামলাটি শুনানির জন্য বিবেচনা করেনি। ফলে ওই মামলার কবে শুনানি হবে, তা জানা যায়নি।

এদিকে, জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়কে ফের তলব করেছে সিবিআই। আগামী সপ্তাহে তাঁকে সিবিআই দফতরে যেতে বলা হয়েছে। বুধবার বিকেলে হাইকোর্টের নির্দেশে নিজাম প্যালেসে গিয়েছিলেন তিনি। প্রায় ঘণ্টা চারেক তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা।