Kolkata: ‘ম্যাজিক-প্রতিশোধ-অপহরণ’, শেষে পর্দাফাঁস, বিধাননগরের পুলিশ যেন একেবারে জলজ্যান্ত ‘ফেলুদা’

Kolkata:পুলিশ সূত্রে খবর, জিজ্ঞাসাবাদেই রাইস পুলিং স্ক্যামের কথা জানা যায়। কী এই স্ক্য়াম? ধৃত সুজয় বলছেন, একটা তামার পাত্রে (বাটির মতো) চাল রাখা থাকে। আপনাকে দেখানো হবে সেই চাল চলছে। আর তার নেপথ্যে ওই শক্তিশালী তামার পাত্র।

Kolkata: ‘ম্যাজিক-প্রতিশোধ-অপহরণ’, শেষে পর্দাফাঁস, বিধাননগরের পুলিশ যেন একেবারে জলজ্যান্ত 'ফেলুদা'
আসল ঘটনা ঠিক কী? Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2024 | 7:41 PM

বিধাননগর: ফের বড় সাফল্য বিধাননগর পুলিশের। তদন্ত চলছিল অপহরণ মামলার, কিন্তু শেষে  রাইস পুলিং স্ক্যামের মাধ্যমে কোটি কোটি টাকার প্রতারণার পর্দাফাঁস। এই মাসের তিন তারিখে বিধাননগর পুলিশের এনএসসিবিআই এয়ারপোর্ট থানায় একটি অপহরণের অভিযোগ দায়ের হয়। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, ত্রিপুরা থেকে ৫ জন ব্যক্তি কলকাতা বিমানবন্দরে এসেছিলেন। তাঁদের মধ্যেই দু’জনকে অপহরণের অভিযোগ ওঠে। যে দুই ব্যক্তিকে অপরহণ করা হয় তাঁরা আবার সম্পর্কে শ্বশুর-জামাই বলে জানা যাচ্ছে। তাঁদের বিমানবন্দর সংলগ্ন একটি হোটেলে আটকে রাখা হয় বলে অভিযোগ। 

এরইমধ্যে অপহৃতদের পরিচিতরা সুজয় চট্টোপাধ্যায় নামে বেলঘরিয়ার এক বাসিন্দার নামে থানায় অভিযোগ দায়ের করে। খোঁজ চলে সুজয়ের। শেষে গ্রেফতারও করা হয় তাঁকে। চলে জিজ্ঞাসাবাদ। তাতেই জানা যায় অপহৃতদের মাধ্যমে সুজয় নিজেই প্রতারিত হয়েছে। প্রতারণার অঙ্কটা প্রায় ৯০ লক্ষ টাকা। কিন্তু, আসল ঘটনা তাহলে কী? 

পুলিশ সূত্রে খবর, জিজ্ঞাসাবাদেই রাইস পুলিং স্ক্যামের কথা জানা যায়। কী এই স্ক্য়াম? ধৃত সুজয় বলছেন, একটা তামার পাত্রে (বাটির মতো) চাল রাখা থাকে। আপনাকে দেখানো হবে সেই চাল চলছে। আর তার নেপথ্যে ওই শক্তিশালী তামার পাত্র। তার কারণেই এমনটা হচ্ছে। এটা বাড়িতে রাখলে সৌভাগ্য আপনার সঙ্গে থাকবে। উন্নতি কেউ ঠেকাতে পারবে না। এমনকী পড়ে ওই পাত্র বিক্রি করলেও অনেক দাম পাওয়া যাবে। কিন্তু আসলে নিচে চুম্বকের কেরামতিতেই সবটা হয়। 

ইতিমধ্যেই এই ধরনের প্রতারণা চক্র নিয়ে তোলপাড় হয়েছে গোটা দেশেই। অনেক মানুষই প্রতারকদের খপ্পরে পড়ে সর্বস্ব খুইয়েছেন। পুলিশ সুজয়ের পাশাপাশি বাকি দুই অপহৃতকেও জিজ্ঞাসাবাদ করছে। এর পিছনে বড় কোনও চক্র রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।