Raj Bhavan CCTV footage: হেঁটে যাচ্ছেন মহিলা… কী দেখা গেল রাজভবনের CCTV ফুটেজে

Governor CCTV Footage: বুধবার রাজভবনের এক্স হ্যান্ডেলে একটি পোস্টে জানানো হয় যে বৃহস্পতিবার সকালে ঘটনার দিনের ফুটেজ প্রকাশ করা হবে। যে কেউ দেখতা পাবেন সেই ছবি। তার জন্য রাজভবনের তরফে মেইল আইডি ও ফোন নম্বর দেওয়া হয়, যেখানে ফুটেজ দেখার জন্য আবেদন জানাতে হবে।

Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2024 | 6:29 PM

কলকাতা: রাজভবনের অন্দরে শ্লীলতাহানির অভিযোগ তুলেছেন রাজভবনের এক মহিলা অস্থায়ী কর্মী। অভিযোগ ঘিরে তোলপাড় হয়েছে রাজনৈতিক মহল। সিসিটিভি ফুটেজ প্রকাশ করুন- বলে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে শাসক দল। এরই মধ্য়ে সাধারণ মানুষের সামনে সেই ফুটেজ প্রকাশ করার সিদ্ধান্ত নেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বৃহস্পতিবার সকালে সেই ফুটেজ প্রকাশ করা হয়েছে। প্রশ্ন হল, কী দেখা গেল সেই ফুটেজে? ফুটেজ সামনে এনে কী প্রমাণ করলেন রাজ্যপাল?

বুধবার রাজভবনের এক্স হ্যান্ডেলে একটি পোস্টে জানানো হয় যে বৃহস্পতিবার সকালে ঘটনার দিনের ফুটেজ প্রকাশ করা হবে। যে কেউ দেখতা পাবেন সেই ছবি। তার জন্য রাজভবনের তরফে মেইল আইডি ও ফোন নম্বর দেওয়া হয়, যেখানে ফুটেজ দেখার জন্য আবেদন জানাতে হবে। প্রথম ১০০ জনকে বেছে নেওয়া হয় সেখান থেকে। তার মধ্যে ছিল সংবাদমাধ্যমের উপস্থিতিও।

২ মে, বিকেল সাড়ে ৫ টার পরের ফুটেজ প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, রাজভবনের একদিকে পুলিশের ঘেরাটোপ রয়েছে। তার মধ্য়ে দিয়েই মহিলা ভিতরে প্রবেশ করছেন। ১০ মিনিটের যে ফুটেজ দেখানো হয়েছে, তাতে ওই মহিলাকে একাই হেঁটে যেতে দেখা যাচ্ছে। সোজা হেঁটে মহিলা কাচের ঘরে ঢুকলেন। রাজভবনের পুলিশ অফিসের পাশে থাকা ওটা অ্যাডিশনাল ওসি-র ঘর। ৫ টা ৩২ থেকে ৫ট ৪০- ৮ মিনিট সেখানে ছিলেন তিনি। সেখানেই বয়ান নেওয়া হয় ওই মহিলার।

তবে রাজভবনের ভিতরের কোনও ফুটেজ নেই। রাজ্যপাল যেখানে বসেন, সেখানে কোনও সিসিটিভি না থাকলেও করিডরে, লিফটে- সব জায়গায় রয়েছে সিসিটিভি। সেখানকার কোনও ফুটেজও নেই।

ফুটেজ প্রকাশ্যে আসার পর রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বলেন, “১০০ জন নাগরিককে ফুটেজ দেখান, কোনও অসুবিধা নেই। কিন্তু পুলিশকেও দেখান। এটাই আইন বলে। কারণ পুলিশই তো তদন্ত করছে। মহিলা তো এখনও অভিযোগ তুলে নেননি।”