Heatwave: পরিস্থিতি অত্যন্ত খারাপ, ভোটবঙ্গে দুই জেলায় জারি লাল সতর্কতা

Heatwave: শক্রবার ভোটের দিন উত্তর দিনাজপুরে লাল সতর্কতা। ভোটের দিন দক্ষিণ দিনাজপুরে কমলা সতর্কতা। মালদহ, দুই দিনাজপুরে তীব্র তাপপ্রবাহের আশঙ্কা। উষ্ণ ও আর্দ্র আবহাওয়া জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারেও। 

Heatwave: পরিস্থিতি অত্যন্ত খারাপ, ভোটবঙ্গে দুই জেলায় জারি লাল সতর্কতা
কেন্দ্রীয় বাহিনীImage Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 2:08 PM

কলকাতা: দাবদাহে জ্বলছে বাংলা। বইছে লু, ধরছে শরীরে জ্বালা। আলিপুর আবহাওয়া দফতর বলছে, বৃহস্পতিবার  ৪১ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে কলকাতার তাপমাত্রা। সকাল সাড়ে ১১টাতেই আলিপুরের তাপমাত্রা ৩৯.৮ ডিগ্রি। সকাল সাড়ে ১১টায় বাঁকুড়ার তাপমাত্রা ৪০ ডিগ্রি।  সকাল সাড়ে ১১টায় দমদমের তাপমাত্রা ৩৯ ডিগ্রি। আগামী ৪ দিনই জারি তাপপ্রবাহের সতর্কতা। এদিকে, রাত পোহালেই বঙ্গে দ্বিতীয় দফার ভোট। তার মধ্যেই রাজ্যের ২১ জেলায় গরমের ‘সন্ত্রাস’।

শক্রবার ভোটের দিন উত্তর দিনাজপুরে লাল সতর্কতা। ভোটের দিন দক্ষিণ দিনাজপুরে কমলা সতর্কতা। মালদহ, দুই দিনাজপুরে তীব্র তাপপ্রবাহের আশঙ্কা। উষ্ণ ও আর্দ্র আবহাওয়া জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারেও। অন্তত সোমবার পর্যন্ত ১৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা। আগামী ৫ দিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

বৃহস্পতিবার চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া এই চার জেলাতে। শুক্রবার ও শনিবার চরমে উঠবে আবহাওয়া। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দফতরের। পশ্চিমের জেলাতে লু বইবার পরিস্থিতি।

দাবদাহের মধ্যেই ভোট আবহে তপ্ত বাংলা। ২৬ তারিখ রায়গঞ্জ, বালুরঘাট ও দার্জিলিঙে ভোট রয়েছে। ৭ মে ভোট রয়েছে মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গিপুর, মুর্শিদাবাদ। সব জায়গাতেই তাপপ্রবাহের সতর্কতা রয়েছে।