Latest Weather Update: খেলা ঘোরাচ্ছে নিম্নচাপ? এই জেলাগুলিতে তুমুল বৃষ্টির পূর্বাভাস

Weather Update: শনিবার ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গে সব জেলায়। ভারী বৃষ্টিতে ভাসতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়। এর পাশাপাশি ভারী বৃষ্টির সতর্কতা থাকবে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া ও পূর্ব-পশ্চিম বর্ধমানে।

Latest Weather Update: খেলা ঘোরাচ্ছে নিম্নচাপ? এই জেলাগুলিতে তুমুল বৃষ্টির পূর্বাভাস
কী বলছে হাওয়া অফিস?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2024 | 8:56 PM

কলকাতা: বঙ্গে আবারও কালো মেঘের ছায়া। গভীর নিম্নচাপের বৃষ্টিতে আশঙ্কা বাড়ছে দক্ষিণবঙ্গে। আবহাওয়াবিদদের অনুমান, একদিনে যদি ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয় তাহলে তৈরি হতে পারে বন্যা পরিস্থিতিও। তবে এখনই বৃষ্টির কমার সম্ভাবনা দেখছে না আলিপুর আবহওয়া অফিস। ফলে, নিম্নচাপই কি পুজোর আগে ঘুরিয়ে দেবে খেলা? পুজোর সময় কি বৃষ্টি মাথায় নিয়েই দেখতে হবে ঠাকুর? সময়ই বলবে সে কথা।

আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস, নতুন করে নিম্নচাপের আশঙ্কা তৈরি হয়েছে। মধ্য মায়ানমারের ঘূনাবর্ত অবস্থান করছে দক্ষিণ-পূর্ব বাংলাদেশ ও সংলগ্ন এলাকায়। এই ঘূর্ণাবর্ত পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোবে। আগামী ২৪ ঘণ্টায় নিম্নচাপ তৈরি করবে বাংলাদেশ উপকূল সংলগ্ন বঙ্গোপসাগর এলাকায়। এরপর ক্রমশ সেটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। আর তারপর গভীর নিম্নচাপে পরিণত হবে পশ্চিমবঙ্গ উপকূল এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে

কোথায় কোথায় বৃষ্টি?

শনিবার ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গে সব জেলায়। ভারী বৃষ্টিতে ভাসতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়। এর পাশাপাশি ভারী বৃষ্টির সতর্কতা থাকবে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া ও পূর্ব-পশ্চিম বর্ধমানে।

রবিবার ভারী বৃষ্টি হবে তিন জেলায়। তার মধ্যে রয়েছে পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান। তবে ভারী বৃষ্টি হলেও তা হবে বিক্ষিপ্ত ভাবে। তবে কলকাতায় শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা হলেও রবিবার পর্যন্ত এই বৃষ্টি চলবে বিক্ষিপ্তভাবে।

অপরদিকে, উত্তরবঙ্গে শনিবার বজ্রবিদ্যুৎ সহ দু এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ভাসতে পারে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এবং মালদহ।