Suvendu Adhikari: সংবাদপত্রে বক্তব্য বিকৃত করা হয়েছে, প্রিভিলেজ কমিটিকে পাঠানো চিঠিতে দাবি শুভেন্দুর

Bidhan Sabha: তাঁর মন্তব্যের বিকৃতি করা হয়েছে। বিধানসভার প্রিভিলেজ কমিটিকে চিঠি দিয়ে দাবি শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। এমনকি প্রমাণ হিসাবে তাঁর সেদিনের বক্তব্যের ভিডিয়ো ক্লিপও তিনি সামনে আনতে পারেন বলে জানালেন।

Suvendu Adhikari: সংবাদপত্রে বক্তব্য বিকৃত করা হয়েছে, প্রিভিলেজ কমিটিকে পাঠানো চিঠিতে দাবি শুভেন্দুর
প্রিভিলেজ কমিটিতে চিঠি শুভেন্দু অধিকারীর। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 4:25 PM

কলকাতা: তাঁর মন্তব্যের বিকৃতি করা হয়েছে। বিধানসভার প্রিভিলেজ কমিটিকে চিঠি দিয়ে দাবি শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। এমনকি প্রমাণ হিসাবে তাঁর সেদিনের বক্তব্যের ভিডিয়ো ক্লিপও তিনি সামনে আনতে পারেন বলে জানালেন।

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের (Biman Banerjee) বিরুদ্ধে তিনি ‘অসাংবিধানিক’ মন্তব্য করেছেন। এই অভিযোগে বিরোধী নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ এনেছিলেন তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। যার প্রেক্ষিতে প্রিভিলেজ কমিটিকে চিঠি দিয়ে শুভেন্দু অধিকারী জানালেন, তিনি যা বলেছেন আর কাগজে যা বেরিয়েছে তার মধ্যে পার্থক্য আছে।

এ বিষয়ে প্রমাণ হিসাবে ভিডিয়ো ফুটেজ আছে তাঁর কাছে। মঙ্গলবার প্রিভিলেজ কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, এই ফুটেজ আগামী ২৬ অক্টোবরের মধ্যে জমা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তা শুভেন্দুকে জানানো হয়েছে কমিটির তরফে। সূত্রের খবর, প্রিভিলেজ কমিটির চেয়ারম্যান তথা ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় এদিনের বৈঠকে বলেন, বলার স্বাধীনতা যে কারও থাকতে পারে, তবে কাউকে গালাগালি দেওয়া উচিত নয়।

উল্লেখ্য এর আগে কয়েক সপ্তাহ আগে প্রিভেলেজ কমিটির চেয়ারম্যান আশিস বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠকে অভিযোগকারী ও অভিযুক্ত, দুই পক্ষকেই তাঁদের তথ্যপ্রমাণ দিতে বলা হয়েছিল। শুভেন্দুও তথ্যপ্রমাণ জমা দেন। কিন্তু গত ৬ তারিখ চিঠি দিয়ে প্রিভেলেজ কমিটির কাছে আরও কিছু সময় চেয়েছিলেন বিধানসভার বিরোধী নেতা। যদিও প্রিভেলেজ কমিটির বৈঠকে সেই আর্জি খারিজ হয়ে যায়। তাঁকে দুই সপ্তাহ সময় দেওয়া হয় উত্তর দেওয়ার। এই প্রেক্ষিতে এদিন চিঠি দিলেন বিধানসভার নেতা।

বিধানসভার স্পিকারের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের অভিযোগ ওঠে শুভেন্দু অধিুকারীর বিরুদ্ধে। বিধানসভার অধিবেশন শুরুর কয়েক দিনের মধ্যেই শুভেন্দু অধিকারীরর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস আনে তৃণমূল। বিরোধী দলনেতা কয়েকদিন আগে অধিবেশন চলাকালীন আপত্তিকর মন্তব্য করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বলে অভিযোগ। সেই অধিবেশন বয়কট করে ওয়াক আউট করেন বিজেপি বিধায়করা।

এদিকে সভাকক্ষ ত্যাগ করে এই ঘটনার প্রতিবাদে সাংবাদিক বৈঠক করেছিলেন শুভেন্দু অধিকারী। সেখানে ভোটের পরও রাজ্যজুড়ে হিংসা জারি রেখেছে তৃণমূল বলে অভিযোগ করেন তিনি। বলেন, ক্ষমতার সন্ত্রাস দেখাচ্ছে তৃণমূল। বিরোধী কণ্ঠস্বর বিধানসভার অন্দরেও আক্রান্ত হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। শুভেন্দু এও বলেন, “কোম্পানির কর্মচারীদের সামনে ওদের নেত্রী হেরেছেন সেকথা বলা যাবে না। তাহলে রে রে করে উঠবেন। আমি তার পরেও বলেছি। বলেছি, ১৯৯৬ সালে করেলে অচ্যূতানন্দনজি হারেন কিন্তু এলডিএফ জেতে। এলডিএফ নতুন মুখ্যমন্ত্রী বেছে নিয়েছিল। হিমাচল প্রদেশে বিজেপি জেতেন কিন্তু প্রেমকুমার ধুমলজি ২টি আসন থেকে হারেন। তার পরও পার্টি তাঁকে মুখ্যমন্ত্রী করতে চাইলে তিনি অস্বীকার করেন।”

উল্লেখ্য, এর আগে একাধিক বিধায়কের বিরুদ্ধে বিধানসভায় স্বাধিকার ভঙ্গের নোটিস আনা হয়েছে। তবে বিরোধী দলনেতার বিরুদ্ধে এমন নোটিস সম্ভবত নজিরবিহীন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

আরও পড়ুন: Mamata Banerjee Oath Ceremony: শপথ নিয়ে জটিলতা চাইছেন না, ঘনিষ্ঠমহলে এমনই বার্তা মমতার! দাবি সূত্রের