Kolkata: সপ্তমীর সকালেই ভয়াবহ দুর্ঘটনা, কলকাতায় বাড়ি ভেঙে মৃত এক

House Damage:মেরামতির কাজ চলছিল, সেই সময় আচমকা ছাদের একাংশ ভেঙে পড়ে দুর্ঘটনা ঘটে বলেই পুলিশ সূত্রে খবর।

Kolkata: সপ্তমীর সকালেই ভয়াবহ দুর্ঘটনা, কলকাতায় বাড়ি ভেঙে মৃত এক
পরপর বাড়ি ভাঙার ঘটনা শহরে (প্রতীকি ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2021 | 1:09 PM

কলকাতা : ফের বাড়ি ভেঙে ভয়াবহ দুর্ঘটনা শহরে (Kolkata)। একটি কারখানার ছাদ ভেঙে একজনের মৃত্যু হয়েছে বলে খবর। ক্যানাল ইস্ট রোডের (Canal East Road) ঘটনা।  সপ্তমীর সকালেই ওই পুরনো কারখানা ছাদ ভেঙে জখম হন বেশ কয়েকজন। আহত অবস্থায় চারজনকে উদ্ধার করে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে খবর। মৃতের নাম আলাউদ্দিন গাজী (Alauddin Gazi)।

মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। জানা গিয়েছে এটি ছিল দীর্ঘদিনের একটি পুরনো কারখানা। কিছুদিন আগেই এখানে মেরামতির কাজ শুরু হয়। সেই কাজেই নিযুক্ত ছিলেন কয়েকজন নির্মাণকর্মী। এ দিনও তাঁরা কাজ করছিলেন। সেই সময় আচমকাই ভেঙে পড়ে ছাদের একাংশ। তাতেই চারজন নির্মাণকর্মী আহত হন। বহুদিন ধরেই রক্ষণাবেক্ষণ হয়নি পুরনো এই কারখানামর। গত কয়েকদিনের মধ্যে পরপর তিনটি বাড়ি ভাঙার ঘটনা ঘটেছে। একাধিক মৃত্যুও হয়েছে।

পুজোর মুখেই কিছুদিন আগেই জোড়াসাঁকোয় বাড়ি ভেঙে মৃত্যু হয় ২ জনের। উত্তর কলকাতার জোড়াসাঁকোর ওই পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়ে। মৃতদের মধ্যে এক জন বাইক চালক ছিলেন। অপর জন পথচারী। সেই সময় তিনি ওই বাড়ির নীচ দিয়ে যাচ্ছিলেন। ব্যালকনির একাংশ ভেঙে পড়ে তাঁদের ওপর। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। বাড়িটি ছিল দীর্ঘদিনের পুরনো। অনেক দিন ধরে সংস্কারও হয়নি। বাড়ির একাংশ জরাজীর্ণ অবস্থা ছিল। আচমকাই ওই বাড়ির ব্যালকনির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ওই সময় রাস্তা দিয়ে যাচ্ছিলেন বছর সাতচল্লিশের এক ব্যক্তি। স্কুটি চালিয়ে যাচ্ছিলেন বছর কুড়ির এক যুবক। ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে যান তাঁরা।

আরও পড়ুন: Durga Puja 2021: ষষ্ঠীর রাতে পুজোমণ্ডপে আচমকা ‘হামলা’, আশঙ্কায় নিহত অভিজিতের পরিবার!

এ ছাড়া গত মাসের শেষে একটানা বৃষ্টিতে আহিরীটোলায় বাড়ি ভেঙে বড়সড় বিপর্যয়ের ঘটনা ঘটে। মৃত্যু হয় তিন বছরের শিশু-সহ দুজনের। মৃত্যু হয়েছে ৫২ বছরের এক প্রৌঢ়ারও। প্রায় আট ঘণ্টা পর উদ্ধারকাজ শেষ হয়। চার জন মূলত একেবারে ভিতরের দিকে আটকে পড়েছিল। উদ্ধার হওয়া আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। গঙ্গা ঘড়াই নামে ন’মাসের এক অন্তঃসত্ত্বাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়। পরে তিনি ওই দিনই এক সন্তানের জন্ম দেন। এ ভাবে বারবার বাড়ি ভেঙে পড়ার ঘটনায় প্রশ্ন উঠছে পুরনো বাড়িগুলির পরিস্থিতি নিয়ে। প্রবল বৃষ্টির জেরে আরও বেশি ক্ষতি হয়েছে পুরনো বাড়িগুলির।

আরও পড়ুন: Weather Update: দু’পাশে দুই ঘূর্ণাবর্ত! কেমন থাকবে সপ্তমীর আকাশ?

আরও পড়ুন:  Nobanno Fire: নবান্নের ১৪ তলায় আগুন, বেরচ্ছে কালো ধোঁয়া