Indian Rail: ৩ টাকা থেকে শুরু! মাত্র ২০ টাকায় আপনাকে এত্ত কিছু দিচ্ছে রেল…

Railways News: যাত্রী স্বাচ্ছন্দ্য়ের উপর বিশেষ নজর দেওয়া হয়েছে বর্তমান সময়ে। বন্দে ভারত এক্সপ্রেস গতির দুনিয়ায় নতুন ইতিহাস লিখেছে ভারতীয় রেলের নেটওয়ার্কে। উন্নত মানের রেল স্টেশন, ঝা চকচকে প্লাটফর্ম, ওয়াইফাই পরিষেবা থেকে শুরু করে আরও কত কী এসেছে। এবার গরমের মরশুমে যাত্রীদের জন্য বড় উদ্য়োগ ভারতীয় রেলের।

Indian Rail: ৩ টাকা থেকে শুরু! মাত্র ২০ টাকায় আপনাকে এত্ত কিছু দিচ্ছে রেল...
ফাইল ছবিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2024 | 9:17 PM

কলকাতা: যাত্রীদের সুবিধার কথা বরাবরই গুরুত্ব দিয়ে দেখে ভারতীয় রেল। যাত্রী স্বাচ্ছন্দ্য়ের উপর বিশেষ নজর দেওয়া হয়েছে বর্তমান সময়ে। বন্দে ভারত এক্সপ্রেস গতির দুনিয়ায় নতুন ইতিহাস লিখেছে ভারতীয় রেলের নেটওয়ার্কে। উন্নত মানের রেল স্টেশন, ঝা চকচকে প্লাটফর্ম, ওয়াইফাই পরিষেবা থেকে শুরু করে আরও কত কী এসেছে। এবার গরমের মরশুমে যাত্রীদের জন্য বড় উদ্য়োগ ভারতীয় রেলের। বিভিন্ন স্টেশনে বসানো হচ্ছে খাবারের বিশেষ স্টল। একেবারে যৎসামান্য দামে যাত্রীরা নিজেদের পছন্দের খাবার কিনতে পারবেন এই স্টলগুলি থেকে। মাত্র ২০ টাকায় থাকছে বিভিন্ন ধরনের খাবারের অপশন। সাত পিস পুরি, আলুর দম সঙ্গে আচার। লেমন রাইসের সঙ্গে আচার। কার্ড রাইসের সঙ্গে আচার। ডাল-খিচুড়ি, সঙ্গে আচার। যা চাইবেন তাই পেয়ে যাবেন মাত্র ২০ টাকায়।

এই খাবারের দোকানগুলি চালু করা হয়েছে বিশেষ করে জেনারেল কামরার যাত্রীদের কথা মাথায় রেখে। জেনারেল কামরা ও স্লিপার কামরার যাত্রীরা যাতে এই স্টলগুলির সুবিধা পান, সেই মতো স্ট্র্যাটেজিক্যালি প্ল্যানিং করে বসানো হয়েছে স্টলগুলিকে। শুধু স্টেশনেই নয়, ট্রেনে সফরকালেও এই সুবিধা পাওয়া যাবে। হাওড়া, বর্ধমান, রামপুরহাট, মালদা, দুর্গাপুর-সহ পূর্ব রেলের বিভিন্ন স্টেশনে এই স্টলের সুবিধা পাওয়া যাবে। সঙ্গে এই চাদিফাটা গরমের কথা মাথায় রেখে মাত্র ৩ টাকায় প্যাকেজড পানীয় জলও দেওয়া হচ্ছে। ২০০ এমএল পরিশ্রুত পানীয় জলের গ্লাস পাওয়া যাবে মাত্র ৩ টাকায়।

এছাড়া থাকছে বিশেষ কম্বো মিলের ব্যবস্থাও। আঞ্চলিক জায়গার স্পেশাল মেনু সাজিয়ে দেওয়া হবে এই কম্বো মিল। এই দামও একেবারে যাত্রীদের নাগালের মধ্যে। মাত্র ৫০ টাকাতেই মিলবে আপনার এলাকার পছন্দের ডিশ। ফলে এখন আর জেনারেল কামরার যাত্রীদের খাবারের জন্য হন্যে হয়ে স্টেশনে ঘুরতে হবে না। এই বিশেষ কিয়স্কগুলি থেকেই যাত্রীরা খুব স্বল্প দামে পেয়ে যাবেন নিজেদের পছন্দ মতো খাবার।