মমতার অভিযোগের পরদিনই কেন মারা গেলেন জৈন হাওয়ালা কাণ্ডের মাথা? প্রশ্ন তৃণমূলের

Jagdeep Dhankhar Jain Dairy case: অভিযোগ তোলার পরই নাকি মৃত্যু হয়েছে জৈন হাওয়ালা মামলায় অন্যতম অভিযুক্তের। এই মৃত্যু কি নিছক কাকতালীয় ঘটনা? প্রশ্ন তৃণমূলের।

মমতার অভিযোগের পরদিনই কেন মারা গেলেন জৈন হাওয়ালা কাণ্ডের মাথা? প্রশ্ন তৃণমূলের
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2021 | 3:38 PM

কলকাতা: দীর্ঘ কয়েক দশক পর জাতীয় রাজনীতিতে ফের প্রাসঙ্গিক হয়ে উঠেছে জৈন হাওয়ালা মামলা। সৌজন্যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মামলায় রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড়ের নাম জড়িয়ে আছে বলে দাবি করেছেন তৃণমূল নেত্রী। রাজ্যপাল নিজেকে ক্লিনচিট দিলেও রাজ্যের শাসকদলের আক্রমণ অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হল, রাজ্যপালের বিরুদ্ধে এই অভিযোগ তোলার পরই নাকি মৃত্যু হয়েছে জৈন হাওয়ালা মামলায় অন্যতম অভিযুক্তের। এই মৃত্যু কি নিছক কাকতালীয় ঘটনা? প্রশ্ন তৃণমূলের।

বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠক করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা চিফ হুইপ সুখেন্দু শেখর রায়। সেখানে একটি সংবাদপত্রের প্রতিবেদনের অংশ বিশেষ দেখিয়ে তৃণমূল নেতা বলেন, “গতকাল দিল্লির একটি বিখ্যাত একটি সংবাদপত্রে একটি মৃত ব্যক্তির ছবি বেরিয়েছে। অর্থাৎ, ২৯ জুন রাতে তিনি মারা গিয়েছেন। ওঁর নাম ছিল সুরেন্দ্র জৈন, যিনি জৈন ডায়রি এবং হাওয়ালা কেন্দ্রের মাথা। যার কাছে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠীর থেকে টাকা আসত। আর আমরা অভিযোগ করার পরে তিনি মারা গেলেন। এটা কাকতালীয় নাকি প্যানিক অ্যাটাক, আমরা বলতে পারব না। কিন্তু উনি মারা গেলেন, আরেকজন সাইলেন্ট মোডে চলে গেলেন। দু’টোর মধ্যে কিছু সংযোগ আছে বলে মনে হচ্ছে।”

লেখক সঞ্জয় কাপুরের লেখা ‘ব্যাড মানি ব্যাড পলিটিক্স’ শীর্ষক একটি বইয়ের কথাও উল্লেখ করা হয় এ দিন তৃণমূলের পক্ষ থেকে। সেই বইয়ের একটি পাতাতেই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জগদীপ ধনখড়ের নাম এবং ৫.২৫ কোটি টাকা অঙ্ক লেখা রয়েছে বলে দাবি করেছে তৃণমূল। “এই জগদীপ ধনখড় এবং রাজ্যপাল জগদীপ ধনখড় এক ব্যক্তি নয়তো?” আবারও প্রশ্ন তৃণমূলের।

আরও পড়ুন: ধনখড়ের ছবিতে দেবাঞ্জনের দেহরক্ষী! ‘মাঝে মধ্যে খাম-টাম যেত’, বিস্ফোরক দাবি তৃণমূলের

সুখেন্দুর কথায়, “জৈন ডায়রিতে তাঁর নাম রয়েছে সেটা আমরা প্রকাশ্যে আনার পরও তিনি আর এই বিষয়ে কোনও মন্তব্য করেননি। যিনি প্রত্যেক মুহূর্তে টুইট করেন, যিনি প্রতি মুহূর্তে অজস্র কথা বলেন, তিনি একেবারেই নিশ্চুপ হয়ে গিয়েছেন ব্যাপারটা নিয়ে।” তৃণমূলের তোলা অভিযোগের পর পালটা তোপ দেগেছে বিজেপিও। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই প্রসঙ্গে বলেছেন, “রাজ্যপালকে ওঁরা সহ্য করতে পারেন না এটা আমরা জানি। কিন্তু কোনও প্রমাণ ছাড়া রাজ্যপালের বিরুদ্ধে যা খুশি বলে তাঁরা নিজেরাই নিজেদের বিশ্বাসযোগ্যতা নষ্ট করছেন।”

আরও পড়ুন: ‘রাজ্যের মানুষের স্বার্থে রেল পরিষেবা চালু করুন’, সরাসরি রেলমন্ত্রীকে চিঠি বিজেপির

TV9 EXCLUSIVE

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?