Arjun Singh in High Court: পুলিশি নিষ্ক্রিতার অভিযোগ তুলেছেন সাংসদ, আপাতত মামলা দায়ের করা হল না অর্জুনের

Arjun Singh in High Court: বুধবার স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, যাতে অর্জুনের জেড ক্যাটাগরি নিরাপত্তা তুলে নেওয়া হয়।

Arjun Singh in High Court: পুলিশি নিষ্ক্রিতার অভিযোগ তুলেছেন সাংসদ, আপাতত মামলা দায়ের করা হল না অর্জুনের
আদালতের দ্বারস্থ অর্জুন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 6:22 PM

কলকাতা : কিছুদিন আগেই তৃণমূলে ফিরেছেন অর্জুন সিং। তারপরই তাঁর জেড ক্যাটাগরি নিরাপত্তা তুলে নেওয়া হল। আর কেন্দ্রের সিদ্ধান্তে রীতিমতো ক্ষুব্ধ ব্যারাকপুরের সাংসদ। সেই ইস্যুতেই আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। তবে, বিচারপতি শম্পা সরকারের বেঞ্চে মামলা দায়ের করার অনুমতি পেলেন না তিনি। অর্জুন সিং-এর নিরাপত্তা তুলে নেওয়ার মামলায় পুলিশি নিষ্ক্রিয়তাকে মান্যতা দিতে রাজি নয় আদালত। শাসক দলের সদস্য হয়ে রাজ্য পুলিশের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলেছেন অর্জুন।

বৃহস্পতিবার নিরাপত্তা সংক্রান্ত ইস্যুতে মামলা করার অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অর্জুুন। বিচারপতি শম্পা সরকার জানান, এই আবেদনে পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ উল্লেখ করা যাবে না। তাঁর দাবি, স্বরাষ্ট্র মন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে আর সিআইএসএফ নোটিস দিয়েছে। সেটাই পুলিশ জানিয়েছে। এতে পুলিশের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকা উচিত নয়।তবে এই মামলা তাঁর বেঞ্চের নয় বলে উল্লেখ করে বিচারপতি শম্পা সরকার জানিয়েছেন, আপাতত অন্য বেঞ্চে আর্জি জানাতে হবে।

ব্যারাকপুর অঞ্চলে বোমাবাজির ঘটনা নতুন নয়। প্রায় গুলি বা বোমা নিক্ষেপের ঘটনা সামনে আসে। অর্জুন সিং-এর নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে বারবার। সেই কারণেই অর্জুনের জন্য জেড ক্যাটেগরির নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। সেটাই এবার তুলে নেওয়া হল।

বুধবারই অর্জুন সিং জানিয়েছিলেন, কী ভাবে জেড ক্যাটেগরির নিরাপত্তা প্রাপ্ত একজন জনপ্রতিনিধির নিরাপত্তা কেন্দ্র তুলে নিল, তা জানতে আদালতের দ্বারস্থ হবেন তিনি। এরপর তাঁর সঙ্গে যদি কোনও অঘটন ঘটে, তাহলে তার দায় কেন্দ্রীয় সরকারকেই নিতে হবে বলে স্পষ্ট হুঁশিয়ারি দিয়েছেন অর্জুন। এবার তাঁকে রাজ্য সরকারের তরফে কোনও নিরাপত্তা দেওয়া হবে কি না, তা জানা যায়নি।

বিজেপিতে থাকাকালীন অর্জুন সিংয়ের বাড়ির সামনে থেকে বোমা উদ্ধারের ঘটনায় এনআইএ তদন্ত শুরু করেছিল। বোমাবাজির ঘটনায় নাম জড়িয়েছিল ভাটপাড়া পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের তৃণমূলের কাউন্সিলর সুনিতা সিং ও তার পুত্র নমিত সিং-এর। তাঁদের আটক করে জেরাও করা হয়েছিল। এবার তাঁর নিরাপত্তা এ ভাবে উঠে যাওয়ার নির্দেশ রাজনৈতিক বলেই মনে করছেন অর্জুন।