Sukanta Majumdar: ধার করে কেনা ফ্ল্যাট, ‘সাদামাটা’ সুকান্ত বছরে কত আয় করেন, জানেন!

Sukanta Majumdar: এলআইসি-তে মোট ১৬টি বিমা রয়েছে সুকান্ত মজুমদারের নামে, যার মোট পরিমাণ হল, ১০ লক্ষ ৭৩ হাজার ৪৩১ টাকা। রয়েছে একটি স্কুটার ও একটি বলেনো ডেলটা গাড়ি। ২০১১ সালে তিনি স্কুটারটি কিনেছিলেন ৪৫ হাজার টাকায়। আর ২০২১ সালে ৬ লক্ষ ৩৭ হাজার ৪৫০ টাকায় কেনে গাড়িটি।

Sukanta Majumdar: ধার করে কেনা ফ্ল্যাট, 'সাদামাটা' সুকান্ত বছরে কত আয় করেন, জানেন!
সুকান্ত মজুমদারImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2024 | 7:34 PM

কলকাতা: বটানির অধ্যাপক সুকান্ত মজুমদার এখন রাজ্যের প্রথম সারির রাজনীতিকদের মধ্যে অন্যতম। ২০১৯-এ প্রথমবার সাংসদ হন তিনি, আর ২০২১-এ তিনি পান রাজ্য বিজেপির সভাপতি পদ। রাজ্যের বিরোধী দলের অন্যতম মুখ তিনি। এবার দ্বিতীয়বার ভোটে লড়ছেন বালুরঘাট কেন্দ্র থেকে। তাঁর কেন্দ্রে প্রচারে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই হাইপ্রোফাইল নেতা তথা বিজেপি প্রার্থীর সম্পত্তি কত জানেন?

কত আয় সুকান্ত ও তাঁর স্ত্রী’র?

নির্বাচন কমিশনে যে হলফনামা তিনি জমা দিয়েছেন, তাতে উল্লেখ করা হয়েছে, ২০২২-২৩ অর্থবর্ষে সুকান্ত মজুমদারের আয় ছিল, ৯ লক্ষ ৯৪ হাজার ৬২০ টাকা। তার আগে ২০২১-২২ অর্থবর্ষে তাঁর আয় ছিল, ৯ লক্ষ ৩০ হাজার ৩২০ টাকা। ২০২০-২১ অর্থবর্ষে আয় ছিল এর প্রায় অর্ধেক- ৫ লক্ষ ৯৫ হাজার ২১০ টাকা। ২০১৯-২০ অর্থবর্ষে ৯ লক্ষ ১৯ হাজার ৩০০ টাকা ও ২০১৮-১৯-এ ৫ লক্ষ ১৩ হাজার ৮০০ টাকা আয় করেছিলেন তিনি।

সুকান্ত মজুমদারের স্ত্রী কোয়েল চৌধুরী একজন স্কুল শিক্ষিকা। হলফনামায় দেওয়া তথ্য বলছে, তাঁর আয়ও ধাপে ধাপে বেড়েছে। ২০১৮-১৯ সালে তাঁর আয় ছিল, ২ লক্ষ ৯৯ হাজার ৩৫০ টাকা। ২০১৯-২০ সালে আয় বেড়ে হয় ৩ লক্ষ ৮২ হাজার ৪০০ টাকা। ২০২০-২১ সালে আয় ছিল ৪ লক্ষ ৬৪ হাজার ২৬০ টাকা, ২০২১-২২ সালে আয় ছিল ৬ লক্ষ ৬৪ হাজার টাকা। আর গত বছর অর্থাৎ ২০২২-২৩ সালে সুকান্তর স্ত্রী আয় ৬ লক্ষ ৩৩ হাজার ৪২০ টাকা।

স্থাবর ও অস্থাবর সম্পত্তি কত?

হলফনামার তথ্য বলছে, সুকান্ত মজুমদারের হাতে নগদ ৫০ হাজার টাকা ও স্ত্রী’র হাতে ২০ হাজার টাকা রয়েছে। এছাড়া একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টে গচ্ছিত রয়েছে টাকা। বালুরঘাট, মালদহ ও দিল্লিতে রয়েছে সুকান্ত মজুমদারের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। চারটি অ্যাকাউন্টে জমা রয়েছে যথাক্রমে ৭ লক্ষ ১০ হাজার ৩৬৯ টাকা, ১ লক্ষ ৪৬ হাজার টাকা, ১২০০ টাকা ও ৬ লক্ষ ৩০ হাজার ৮৫৫ টাকা।

এলআইসি-তে মোট ১৬টি বিমা রয়েছে সুকান্ত মজুমদারের নামে, যার মোট পরিমাণ হল, ১০ লক্ষ ৭৩ হাজার ৪৩১ টাকা। রয়েছে একটি স্কুটার ও একটি ব্যালেনো ডেলটা গাড়ি। ২০১১ সালে তিনি স্কুটারটি কিনেছিলেন ৪৫ হাজার টাকায়। আর ২০২১ সালে ৬ লক্ষ ৩৭ হাজার ৪৫০ টাকায় কেনে গাড়িটি। সুকান্ত মজুমদারের সম্পত্তির মধ্যে রয়েছে ৩০ গ্রাম সোনা, যার মূল্য ১ লক্ষ ৮০ হাজার টাকা আর স্ত্রীর কাছে রয়েছে ১৫০ গ্রাম সোনা, যার মূল্য ৯ লক্ষ টাকা। হলফনামা অনুযায়ী, সব মিলিয়ে সুকান্তর মোট অস্থাবর সম্পত্তির মূল্য ৩৪ লক্ষ ৭৪ হাজার ৩০৫ টাকা।

এবার দেখে নেওয়া যাক, সুকান্তর স্থাবর সম্পত্তির মূল্য কত। স্থাবর সম্পত্তি বলতে রয়েছে তাঁর একটি বাড়ি। মালদহের ইংলিশবাজারের পিরোজপুরের ওই বাড়িটি রয়েছে তাঁর ও তাঁর স্ত্রীর নামে। এছাড়া রয়েছে ৪৭২ বর্গফুটের একটি ফ্ল্যাট ও ৫৫ বর্গফুটের একটি গ্যারাজ।

ফ্ল্যাটের জন্য সুকান্ত ও তাঁর স্ত্রী যৌথভাবে ব্যাঙ্ক থেকে ঋণও নিয়েছিলেন। হলফনামায় সে কথা উল্লেখ করা হয়েছে। ৫ লক্ষ ৬২ হাজার ৫৫৭ টাকা ঋণ নিয়েছিলেন।