রাজ্যের সম্মতি নেই, রেল বোর্ডের অনুমতি পেয়েও চালানো গেল না ২০ জোড়া ইন্টারসিটি এক্সপ্রেস

২০ জোড়া ইন্টারসিটি এক্সপ্রেস (Intersity Express) চালানোর অনুমতি দিয়েছিল রেল বোর্ড (Rail Board)।

রাজ্যের সম্মতি নেই, রেল বোর্ডের অনুমতি পেয়েও চালানো গেল না ২০ জোড়া ইন্টারসিটি এক্সপ্রেস
ফাইল চিত্র।

কলকাতা: ২০ জোড়া ইন্টারসিটি এক্সপ্রেস (Intersity Express) চালানোর অনুমতি দিয়েছিল রেল বোর্ড (Rail Board)। কিন্তু রাজ্য সরকার দিল না অনুমতি। ফলে চালানো গেল না ট্রেন। রাজ্যের অনুমতি না মেলাতেই এই সিদ্ধান্ত।

রাজ্যের তরফ থেকে আগে থেকেই জানিয়ে দেওয়া হয়েছিল যে দূরপাল্লার ট্রেন বিশেষ করে যে ট্রেনগুলো বাংলার মধ্যে দিয়ে চলে, তা চালিয়ে সংক্রমণ বাড়াতে চায় না রাজ্য। লোকাল ট্রেন চলাচলও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রেড বোর্ডকে এই মর্মে চিঠি করে রাজ্য সরকার।

অন্যদিকে, রেল বোর্ডের পক্ষ থেকেও বিভিন্ন জোনকে ট্রেন চালানোর ক্ষেত্রে প্রস্তুত থাকতে বলা হয়েছিল। সেই মতো নির্দেশ আসে পূর্ব রেলের কাছেও। সেই মোতাবেক ২০ জোড়া ইন্টারসিটি এক্সপ্রেস চালানোর জন্য অনুমতি দিয়েছিল রেল বোর্ড। পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেল লোকাল ট্রেন চালানোর ছাড়পত্র চেয়ে রাজ্যকে আবেদন করেছিল। সেই আবেদনে রাজ্য অবশ্য তাতে সিলমোহর দেয়নি।

আরও পড়ুন: সবসময় এত শুনানি পিছনোর আর্জি কেন, সারদা-মামলায় সিবিআইয়ের আবেদনে বিরক্ত হাইকোর্ট

পরবর্তীতে রাজ্য সরকারের পর্যাপ্ত অনুমতি নিয়েই ইন্টারসিটি এক্সপ্রেস চালাবে পূর্ব রেল। সোমবার রাজ্যের তরফে অনুমতি না মেলায় রেলকর্মীদের কথা চিন্তা করে স্টাফ স্পেশ্যালকে আরও সুরক্ষিত করতে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন ডিআরএম।

Click on your DTH Provider to Add TV9 Bangla