বিধানসভার সর্বদল বৈঠক অথচ ডাকই পেলেন না নওসাদ!

অফিসিয়ালি তাঁকে এই বৈঠকের ব্যাপারে কিছু জানানো হয়নি বলে অভিযোগ তুলেছেন বিধায়ক নওসাদ সিদ্দিকি (Nowsad Siddiqui)। বঞ্চনার অভিযোগ তুলে স্পিকারকে তিনি চিঠি দেবেন বলেও জানিয়েছেন।

বিধানসভার সর্বদল বৈঠক অথচ ডাকই পেলেন না নওসাদ!
আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকি
Follow Us:
| Updated on: Jun 29, 2021 | 7:51 AM

প্রদীপ্ত কান্তি ঘোষ: বিধানসভায় এ বার বাম ও কংগ্রেসের কোনও প্রতিনিধি নেই। সংযুক্ত মোর্চার তরফে একমাত্র বিধায়ক হয়েছেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) নওসাদউদ্দিন সিদ্দিকি (Nowsad Siddiqui)। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে আইএসএফ (ISF) বিধায়কের জন্য জায়গা তৈরি হয়েছে বিধানসভার কমিটিতে। কিন্তু বিধানসভার সর্বদলীয় বৈঠকে ডাকাই হল না নওসাদকে। অফিসিয়ালি তাঁকে এই বৈঠকের ব্যাপারে কিছু জানানো হয়নি বলে অভিযোগ তুলেছেন বিধায়ক। বঞ্চনার অভিযোগ তুলে স্পিকারকে তিনি চিঠি দেবেন বলেও জানিয়েছেন।

তাঁর বক্তব্য, “বৈঠকে আমাকে অফিসিয়ালি কোনও কল, মেইল বা টেক্সট করে আসার জন্য জানানো হয়নি। যেহেতু আমাকে জানানো হয়নি, তাই আমিও বৈঠকে যাচ্ছি না। তবে এই বিষয়টা নিয়ে আমি স্পিকার মহাশয়কে জানাব। আমি সংযুক্ত মোর্চার একমাত্র নির্বাচিত প্রতিনিধি। তাই আমার প্রতি কেন এই বঞ্চনা হচ্ছে, তা জানার চেষ্টা করব। বিভিন্ন সময়ে বিভিন্ন কাজে আমাকে সাইড করে দেওয়া হচ্ছে। কেন এটা হচ্ছে, তা জানার চেষ্টা করব।”

সোমবার দুপুর দেড়টায় বিধানসভায় সর্বদলীয় বৈঠক রয়েছে। বিধানসভার কার্য উপদেষ্টা কমিটি বা বিএ কমিটির বৈঠক রয়েছে। বৈঠক যোগ দেবে বিজেপি। এখনও পর্যন্ত তেমনই স্থির রয়েছে। বিএ কমিটির বৈঠকে যেহেতু বিধানসভার অধিবেশনের কাজের সূচির স্থির হয়, তাই সেখানে বর্তমান ভ্যাকসিন কান্ড নিয়ে অধিবেশনে আলোচনা চেয়ে প্রস্তাব জমা দিতে পারে বিজেপি।

আরও পড়ুন: হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির অপসারণ চেয়ে চিঠি

এ দিন ওই দুই বৈঠকে যোগ দেওয়ার আগে সর্বদলীয় ও বিএ কমিটিতে দলের হয়ে প্রতিনিধিত্ব করা ৬ বিজেপি বিধায়ক আলোচনায় বসবেন। সেই তালিকায় রয়েছেন শুভেন্দু অধিকারী, মনোজ টিগ্গা, মিহির গোস্বামী, বিমান ঘোষ, অম্বিকা রায় ও সুদীপ মুখোপাধ্যায়। তবে বৈঠকে ডাক পাননি আইএসএফ প্রতিনিধি নওসাদ সিদ্দিকি। ডাক পেয়েছেন কালিম্পঙের বিধায়ক রুডেন সদা লেপচা। সর্বদল বৈঠকে একটি দলের প্রতিনিধি ডাক না পাওয়া নজিরবিহীন বলেই মত রাজনৈতিক মহলের অনেকের।