Kolkata Metro: রেক থেকে বের হচ্ছে ধোঁয়া, শোভাবাজারে ফের মেট্রো বিভ্রাট

kolkata-metro: মেট্রো কর্তৃপক্ষের তরফে এখনও বিষয়টি নিয়ে কিছু বলা হয়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন মেট্রো রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা। পৌঁছন ইঞ্জিনিয়াররাও।

Kolkata Metro: রেক থেকে বের হচ্ছে ধোঁয়া, শোভাবাজারে ফের মেট্রো বিভ্রাট
কলকাতায় ফের মেট্রো বিভ্রাট (নিজস্ব চিত্র)
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Feb 16, 2022 | 2:14 PM

কলকাতা: ফের কলকাতায় মেট্রো বিভ্রাট। শোভাবাজার স্টেশনে মেট্রোতে যান্ত্রিক ত্রুটি। প্ল্যাটফর্মে দাঁড়িয়ে কবি সুভাষগামী মেট্রো। মেট্রোরেকে আগুন বের হতে দেখেন যাত্রীরা। নিত্য যাত্রীরা জানাচ্ছেন, কবি সুভাষগামী একটি মেট্রোর রেক থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। এরপরই বিষয়টি চালককে জানানো হয়। মেট্রো বন্ধ করে দেওয়া হয়। শোভাবাজার প্ল্যাটফর্মে মেট্রো থামিয়ে দেওয়া হয়। রেলকর্মীরা তৎপরতার সঙ্গে বিষয়টি দেখেন। ধোঁয়ার বেরনোর কারণ খতিয়ে দেখেন তাঁরা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই মেট্রোর রেক থেকে ধোঁয়া বের হচ্ছে। কিন্তু যান্ত্রিক ঠিক কী ত্রুটি, তা এখনও স্পষ্ট নয়। মেট্রো কর্তৃপক্ষের তরফে এখনও বিষয়টি নিয়ে কিছু বলা হয়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন মেট্রো রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা। পৌঁছন ইঞ্জিনিয়াররাও।

চলতি মাসের শুরুতেই মেট্রোয় ব্যাপক বিভ্রাট হয়। বেলগাছিয়া এবং শ্যামবাজারের মাঝখানে ডাউন লাইনে ফাটল দেখা যায়। সঙ্গে সঙ্গে মেট্রো থামিয়ে দেন চালক। যাত্রীদের মেট্রো থেকে নেমে যেতে অনুরোধ করেন। স্টেশনে ঘোষণা হতে থাকে, লাইনে ফাটল ধরা পড়ায় ব্যাহত হয় পরিষেবা।

প্রাথমিকভাবে  গিরীশ পার্ক থেকে দমদম পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে গিরীশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত চলে মেট্রো। নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্তও মেট্রো চলাচল করে। কিন্তু দমদমের যাত্রীদের একাংশ সমস্যায় পড়েন।

প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এক যাত্রী বলেন, “অফিস যাওয়ার সময়ই দেখি সমস্ত বিপর্যয়গুলো হয়। এটা আর কী বলব। এখন আমাদেরই হ্যাপা। কীভাবে অফিস পৌঁছব, কখন পৌঁছব, সেটাই দেখি।”

তবে মেট্রোর তরফে জানানো হয়েছে, পিছনের যে সমস্ত মেট্রো রয়েছে কবি সুভাষগামী, সেগুলো নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশ্যে রওনা হবে।

আরও পড়ুন: প্রয়াত শিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়ও ভোট দিয়েছেন! চার পুরভোটের পরিস্থিতি ব্যাখ্যা করে হাইকোর্টে উল্লেখ করল বিজেপি

আরও পড়ুন: কম্বলে জৈবিক তরলের দাগ, সারা শরীরে আঁচড়! খুনের আগে ব্যবসায়ী-যুবকের মধ্যে কী ঘটেছিল? নয়া তথ্য

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla