Kunal Ghosh : ‘তৃণমূল অন্যায়কে ডিফেন্ড করে না, যেটা ভুল, সেটা ভুল’, আবারও দলের অবস্থান স্পষ্ট করলেন কুণাল

Kunal Ghosh: কুণাল ঘোষ বলেন, "রাজ্য কর্মপ্রার্থীদের ব্যাপারে স্নেহশীল। রাজ্য কাজ দিতে চায়। কিছু দল সস্তা রাজনীতির জন্য বিভ্রান্ত করছে। চারিদিকে ভাল কাজ হচ্ছে। টিএমসি অন্যায়কে ডিফেন্ড করতে যাবে না। যেটা ভাল কাজ, সেটা ভাল।"

Kunal Ghosh : 'তৃণমূল অন্যায়কে ডিফেন্ড করে না, যেটা ভুল, সেটা ভুল', আবারও দলের অবস্থান স্পষ্ট করলেন কুণাল
কুণাল ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 5:23 PM

কলকাতা : আদালত থেকে শুরু করে সিবিআই। সর্বত্র অস্বস্তি বাড়ছে রাজ্যের শাসক দলের। যেভাবে রাজ্যের একের পর এক নেতা-মন্ত্রীকে ডেকে জিজ্ঞাসাবাদ করছেন, কেন্দ্রীয় গোয়েন্দারা, তাতে বিরোধীদের সুর চড়ানোর পথ আরও প্রশস্ত হচ্ছে। আর এরই মধ্যে বিরোধী দলগুলিকে পাল্টা দিতে উদ্যোগী তৃণমূল শিবির। রাজ্যের শাসক দলের মুখপাত্র কুণাল ঘোষ শুক্রবার বলেন, “সম্পূর্ণ আইনি বিষয়। আদালতের নির্দেশ। কোনও ভুল কাজকে দল সমর্থন করবে না। যেটা ভুল, সেটা ভুল; যেটা ঠিক, সেটা ঠিক। অন্যায় হলে সব সময় অন্যায়।” দলের এই অবস্থানের কথা স্পষ্ট করলেও, বিরোধীদের পাল্টা দিতে ছাড়লেন না কুণাল ঘোষ। বললেন,”যাঁরা গলা ফাটাচ্ছেন, তাদের বলার অধিকার নেই। বামেদের সময়ে যা হয়েছে তা আর বলার নয়। বিজেপি শাসিত রাজ্যেও কী অবস্থা দেখুন। বামেরা শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়ে গিয়েছে।”

বামেদের অতীত স্মরণ করাতে গিয়ে কুণাল ঘোষ বলেন, “তাদের জেলা ও কলকাতার নেতারা কীভাবে চাকরি পেয়েছেন? একের পর এক অনিয়মের অভিযোগ। বাম-বিজেপি এখন সাধু সাজছে। তাদের বলার অধিকার নেই। ভুল থাকলে সংশোধন হচ্ছে। সংশোধন না হলে আইন দেখছে।” সেই সঙ্গে কুণাল ঘোষ আরও বলেন, “রাজ্য কর্মপ্রার্থীদের ব্যাপারে স্নেহশীল। রাজ্য কাজ দিতে চায়। কিছু দল সস্তা রাজনীতির জন্য বিভ্রান্ত করছে। চারিদিকে ভাল কাজ হচ্ছে। টিএমসি অন্যায়কে ডিফেন্ড করতে যাবে না। যেটা ভাল কাজ, সেটা ভাল। কোনও প্ররোচনায় পা দেবেন না। মুখ্যমন্ত্রী সব চেষ্টা করছেন। সবার আশা পূরণ হবে।”

উল্লেখ্য, সাম্প্রতিককালে রাজ্যের একের পর এক ঘটনায় দুর্নীতির অভিযোগ উঠেছে। বিশেষ করে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে বার বার অভিযোগ উঠে এসেছে। তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ইতিমধ্যেই সিবিআই অফিসে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কলকাতা হাইকোর্ট ইতিমধ্যেই নির্দেশ দিয়েছে, শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়ে স্কুলে ঢুকতে পারবে না। ২০২০ সাল থেকে পাওয়া বেতনও ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। এই পরিস্থিতিতে রাজ্যের শাসক দলের মুখপাত্র কুণাল ঘোষের এই মন্তব্য যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।