Kunal Ghosh On CPIM: ‘কলকাতায় ৩ শতাংশ ভোট পেয়েছে সিপিএম, ওই এলাকাতেই প্রচার করুক’, সায়রা শাহ হালিমে প্রচারে ‘বাধা’র প্রেক্ষিতে কুণাল

Kunal Ghosh On CPIM: কুণাল সিপিএমকে কটাক্ষ করে বলেন, "যেখানে আইনের বাধা আছে সেখানে পুলিশ জানিয়েছে তাতে বাধা কী আছে! দক্ষিণ কলকাতায় সিপিএমের ৩ শতাংশ ভোট আছে। ওই তিন শতাংশ এলাকাতেই ঘুরুন। কিছু এলাকা নিরাপত্তা জনিত কারণে বাধা থাকে।" 

Kunal Ghosh On CPIM: 'কলকাতায় ৩ শতাংশ ভোট পেয়েছে সিপিএম, ওই এলাকাতেই প্রচার করুক', সায়রা শাহ হালিমে প্রচারে 'বাধা'র প্রেক্ষিতে কুণাল
কুণাল ঘোষের কটাক্ষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 5:45 PM

কলকাতা: প্রচারের সময় সায়রা শাহ হালিমের বাধা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে রাজ্যের মুখ্য নির্বাচনী দফতরে মেল করে অভিযোগ জানিয়েছে সিপিএম। ইতিমধ্যেই অভিযোগের ভিত্তিতে পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক দফতর। কমিশনের বক্তব্য, নির্দিষ্ট রুটম্যাপ চেয়ে পাঠানো হয়েছে।  সিপিএম-এর যাঁরা ছিলেন, তাঁরা পুলিশের অনুমতি দেওয়া রুট ম্যাপ লঙ্ঘন করে অন্য রাস্তা দিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন পুলিশ আটকায়। যদিও বিষয়টি নিয়ে কটাক্ষ করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর বক্তব্য, প্রচারের জন্য এ সব করছে সিপিএম।

কুণাল সিপিএমকে কটাক্ষ করে বলেন, “যেখানে আইনের বাধা আছে সেখানে পুলিশ জানিয়েছে তাতে বাধা কী আছে! দক্ষিণ কলকাতায় সিপিএমের ৩ শতাংশ ভোট আছে। ওই তিন শতাংশ এলাকাতেই ঘুরুন। কিছু এলাকা নিরাপত্তা জনিত কারণে বাধা থাকে।”

কুণাল পুলিশি বাধার নেপথ্যে প্রশাসনিক কারণ উল্লেখ করে বলেন, “প্রশাসনের চোখে যে জায়গা স্পর্শকাতর। অন্য এলাকা থাকলেও ওই বাড়িটার সামনে দিয়েই যেতে হবে। এই আচরণ‌ই প্রমাণ করছে নিরাপত্তার দরকার আছে। প্রচারের জন্য এ সব করা হচ্ছে।”

বৃহস্পতিবার সকালে কালীঘাট চত্বরে প্রচারে যান সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিম। হরিশ মুখার্জি রোডে তাঁকে প্রচারে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। পুলিশের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন সিপিএম কর্মী সমর্থকরা। সায়রাও পুলিশ কর্তার সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। সিপিএমের বক্তব্য, ভবানীপুর থানা থেকে অনুমোদন নিয়েই তাঁরা প্রচারে বেরিয়েছিলেন। অভিযোগ, যখন তাঁরা হরিশ মুখার্জি রোডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পাশ দিয়ে যাচ্ছিলেন, তখন তাঁদের মিছিল আটকায় পুলিশ। কালীঘাট থানার পুলিশের বিরুদ্ধে কমিশনের কাছে নালিশ করে সিপিএম। তাদের বক্তব্য, ভিভিআইপি থাকতেই পারেন, তবে সেই এলাকায় কি কেউ হেঁটে যেতে পারবেন না? কমিশনের কাছে অভিযোগ করেন, একটি নির্দিষ্ট এলাকায় কোনওভাবেই প্রচার করতে পারছেন না তাঁরা। পুলিশের বক্তব্য, নির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে, সেই জায়গা থেকেই অনুমতি দেওয়া যায়নি।