Kunal Ghosh: ‘যারে তারে দিয়ে শাস্তি… রাজা কখনও সোয়াস্তি পাবে কি!’ হঠাৎ কুণালের এমন গানের মানে কী?

Kunal Ghosh: দুঃখ যাবে কি, বিরস বদনে রাজা ভাবে কি... এই গানই গাইতে শোনা গেল কুণাল ঘোষকে। অনেকেই মনে করছেন, গানের মাধ্যমে আসলে কোনও বার্তা দিতে চেয়েছেন তিনি।

Kunal Ghosh: 'যারে তারে দিয়ে শাস্তি... রাজা কখনও সোয়াস্তি পাবে কি!' হঠাৎ কুণালের এমন গানের মানে কী?
কুণাল ঘোষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2024 | 1:21 PM

কলকাতা: কখনও দলের নেতাদের দিকেই আঙুল তুলছেন, কখনও প্রকাশ্যে চোখের জল মুছছেন, কখনও আবার ছবি পোস্ট করছেন তিনি। তৃণমূলের সঙ্গে সম্পর্ক ঠিক কতটা জটিল অবস্থায় রয়েছে কুণাল ঘোষের? তা নিয়েই আলোচনা চলছে রাজনৈতিক মহলে। আর এবার সাত সকালে গান গাইলেন কুণাল ঘোষ। দু’দিন আগেই ছিল সত্যজিৎ রায়ের জন্মদিন। তাঁরই ছবির গান গাইলেন কুণাল। আগেও তাঁকে গান গাইতে শোনা গিয়েছে। তবে এদিনের গানে কি কোনও বিশেষ ইঙ্গিত আছে? সেই প্রশ্নই সামনে আসছে।

কুণাল যে প্রথমবার গান গাইলেন, তা নয়। সাংবাদিক বৈঠকেও কখনও কখনও গান ধরতে দেখা গিয়েছে তাঁকে। শনিবার সকালে ‘গুপী গাইন, বাঘা বাইন’ ছবির গান ‘এক যে ছিল রাজা’ গাইতে শোনা যায় তাঁকে। সেই ভিডিয়ো প্রকাশ্যে এনেছেন কুণাল ঘোষ নিজেই।

গত বুধবার দলের রাজ্য সাধারণ সম্পাদক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে কুণাল ঘোষকে। তারপর গত বৃহস্পতিবার দেখা যায়, আবেগবিহ্বল হয়ে পড়েছিলেন তিনি। চোখের জলও মুছতে দেখা যায় তাঁকে। আর শনিবার সকালে তিনি গাইলেন, ‘এক যে ছিল রাজা তার ভারী দুখ… দুঃখ যাবে কি, বিরস বদনে রাজা ভাবে কি’। এই গানে রাজা বলে কি কাউকে খোঁচা দিতে চাইলেন কুণাল ঘোষ? প্রশ্ন তুলছেন অনেকেই।