Lady Brabourne College: চুরি গিয়েছে অক্ষর, কলেজের নাম বিকৃতিতে থানায় লেডি ব্র্যাবোর্ন

Lady Brabourne College authority : কলেজ কর্তৃপক্ষের তরফে বেনিয়াপুকুর থানায় ৩৭৯ ধারায় চুরির মামলা রুজু হয়েছে। তদন্তে নেমে ইতিমধ্যেই আশেপাশের এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।

Lady Brabourne College: চুরি গিয়েছে অক্ষর, কলেজের নাম বিকৃতিতে থানায় লেডি ব্র্যাবোর্ন
লেডি ব্র্যাবোর্ন কলেজ থেকে দায়ের হয়েছে অভিযোগ (সোশ্যাল মিডিয়া)

কলকাতা : লেডি ব্র্যাবোর্ন কলেজের (Lady Brabourne College) সামনে নামের অক্ষর বিতর্কের ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে শহরে। এবার কলেজ কতৃপক্ষের অভিযোগের ভিত্তিতে চুরির মামলা রুজু করল বেনিয়াপুকুর থানার পুলিশ। লেডি ব্র্যাবোর্ন কলেজ কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছেন পুলিশকর্মীরা। প্রাথমিক তদন্তের পর পুলিশের ধারনা,কোনও ছিচকে চোর এই কাণ্ড ঘটিয়েছে। পুলিশের প্রাথমিক অনুমান, অক্ষর না বুঝে হাতের কাছে যা পেয়েছে সেগুলিই চুরি করেছে ওই ছিচকে চোর। উল্লেখ্য, কলেজ কর্তৃপক্ষের তরফে বেনিয়াপুকুর থানায় ৩৭৯ ধারায় চুরির মামলা রুজু হয়েছে। তদন্তে নেমে ইতিমধ্যেই আশেপাশের এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।

লোহা ভেবেই চুরি গিয়েছে লেডি ব্র্যাবোর্নের অক্ষর?

প্রাথমিকভাবে সূত্র মারফত জানা গিয়েছে, লেডি ব্র্যাবোর্নের কলেজের নামাঙ্কিত ওই ধাতব অক্ষরগুলি দেখতে চকচকে। তবে এগুলি পুরোপুরি লোহার নয়। চকচকে ধাতব ওই অক্ষরগুলিকে লোহা ভেবে চুরি করা হয়ে থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে।

উল্লেখ্য, লেডি ব্র্যাবোর্ন কলেজের গেটে এই অক্ষর চুরির ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার। কলকাতার অন্যতম পুরানো এবং বড় শিক্ষা প্রতিষ্ঠান হল লেডি ব্র্যাবোর্ন। শিক্ষক ও পড়ুয়া মহলে যথেষ্ট খ্যাতিও রয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠানের। কিন্তু, বৃহস্পতিবার এই চুরির ঘটনা প্রকাশ্যে আসতেই বেশ বিব্রত হয়ে পড়েন শহরের শিক্ষক মহল। ইংরেজির কয়েকটি হরফ চুরি হয়ে যায় কলেজের মূল ফটক থেকে। ঘটনার জেরে নিন্দার ঝড় উঠেছে শিক্ষক ও বুদ্ধিজীবী মহলে।

ঘটনার নিন্দায় সরব শিক্ষাবিদরা

ঘটনাটি নজরে আসতেই তড়িঘড়ি ব্যবস্থা নেয় লেডি ব্র্যাবোর্ন। অভিযোগ দায়ের করা নয় বেনিয়াপুকুর থানায়। কীভাবে ওই নির্দিষ্ট অংশের অক্ষরগুলিই চুরি গেল, তা নিয়ে ইতিমধ্য়েই  প্রশ্ন তুলতে শুরু করেছেন শিক্ষক মহলের একাংশ। এলাকার সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখার দাবি উঠেছে। ঘটনাটি কেউ ইচ্ছাকৃতভাবে করছে কি না, তাও খতিয়ে দেখার দাবি উঠছিল বিভিন্ন মহল থেকে। তবে প্রাথমিক তদন্তের পর পুলিশের ধারণা, সম্ভবত এটির সঙ্গে কোনও চক্রান্তের যোগ নেই। এটি নিছকই একটি চুরির ঘটনা হয়ে থাকতে পারে। তবে কলেজ কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে, ঘটনার আরও গভীরে গিয়ে তদন্ত চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন : Partha Chatterjee calls Kalyan Banerjee: বিতর্ক থামাতে এবার আসরে পার্থ, ফোন গেল কল্যাণ-কুণালের কাছে

Published On - 9:55 pm, Fri, 14 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla