Abhijit Sarkar Murder Case: বারবার আদালতে ধাক্কা! অভিজিৎ খুনের মামলায় আইনজীবী বদল করল সিবিআই

Abhijit Sarkar Murder Case: চার্জ গঠনে স্থগিতাদেশ দিয়েছে আদালত। ১৫ জুলাই পর্যন্ত চার্জ গঠন করতে পারবে না সিবিআই।

Abhijit Sarkar Murder Case: বারবার আদালতে ধাক্কা! অভিজিৎ খুনের মামলায় আইনজীবী বদল করল সিবিআই
কয়েক মাস ধরে সংরক্ষিত ছিল অভিজিতের দেহ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 11:51 AM

কলকাতা: ভোট পরবর্তী হিংসার অভিযোগে বিধানসভা নির্বাচনের পর যে সব মামলা হয়েছে, তার মধ্যে অন্যতম অভিজিৎ সরকার খুনের মামলা। কলকাতার কাঁকুড়গাছিতে বিজেপি কর্মী অভিজিতের বাড়িয়ে গিয়ে তাঁকে খুন করার অভিযোগ ওঠে একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। পরে ওই ঘটনায় একাধিক তৃণমূল নেতার যুক্ত থাকার নামও সামনে আসে। সেই মামলায় তদন্ত এগোলেও এখনও মূল অভিযুক্তদের গ্রেফতার করা হয়নি বলে দাবি তুলেছে বিজেপি কর্মীর পরিবার। সেই মামলায় এবার বদল হল আইনজীবী। আগেই এই মামলার তদন্তকারী অফিসার বদল হয়েছিল। আদালতে বারবার সিবিআই বারবার ধাক্কা খাওয়ায় আইনজীবী বদল করা হল বলেই মনে করা হচ্ছে।

এই মামলায় সিবিআই-এর তরফের আইনজীবী ছিলেন ফিরোজ এডুলজি। তাঁকে সরিয়ে দিয়ে কে মণ্ডল নামে এক আইনজীবীকে নিয়োগ করা হল এই মামলায়। সূত্রের খবর, আদালতে বারবার ধাক্কা খাওয়ার জেরেই তাঁকে সরানো হয়েছে। এই মামলায় চার্জ গঠন করতে চাইলেও আদালতে পরপর তিন বার ধাক্কা খেয়েছে সিবিআই। চার্জ গঠনের অনুমতি দেয়নি আদালত। তাই আইনজীবী বদল করা হয়েছে বলে খবর।

কিছুদিন আগেই অভিজিৎ সরকার খুনের ঘটনায় তদন্তকারী অফিসার বদল করল সিবিআই। ডিপিএস র‍্যাঙ্কের অফিসার অজয় কুমারকে সরিয়ে তাঁর জায়গায় আনা হয়েছে এস গায়েন। তিনি সিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার র‍্যাঙ্কের অফিসার বলে জানা গিয়েছে।

গত সপ্তাহেও ছিল এই মামলার শুনানি। সেখানে বিজেপি কর্মী অভিজিৎ সরকার খুনের তদন্তে চার্জ গঠনে স্থগিতাদেশ বহাল রেখেছে হাইকোর্ট। পরেশ পাল, স্বপন সমাদ্দার সহ বেশ কয়েকজন অভিযুক্তের নাম বাদ রেখেই চার্জ গঠন করতে চেয়েছিল সিবিআই। এর আগে ওই চার্জ গঠনের ক্ষেত্রে একবার স্থগিতাদেশ দিয়েছিল আদালত। গত শুক্রবার সেই সংক্রান্ত মামলার শুনানিতে একই নির্দেশ বহাল রাখে কলকাতা হাইকোর্ট। ১৫ জুলাই পর্যন্ত চার্জ গঠনে স্থগিতাদেশ দিয়েছে আদালত।

উল্লেখ্য, খুনের এই মামলায় সিবিআই-এর তদন্ত প্রক্রিয়ায় সন্তুষ্ট ছিলেন না মৃত অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকার। পরেশ পাল, স্বপন সমাদ্দারের মত নেতাদের নাম বাদ রাখা হচ্ছে বলে বারবার অভিযোগ তুলেছেন তিনি। এই নিয়ে সিজিও কমপ্লেক্সের বাইরে ধর্নাতেও বসেছিলেন বিশ্বজিৎ সরকার।