BSF: ঘাসের ভিতর লুকিয়েও হল না লাভ, ৪ বাংলাদেশিকে টেনে বের করল BSF, তল্লাশি করতেই যা পেল চোখ কপালে ওঠার জোগাড়

Murshidabad: বিএসএফ সূত্রে খবর, মঙ্গলবার দুপুর নাগাদ বামনাবাদ বর্ডার ফাঁড়িতে বিএসএফ জওয়ানরা আন্তর্জাতিক সীমান্তের কাছে কয়েকজনের সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করেন। তাঁরা বাংলাদেশ থেকে ভারতে ঢোকার চেষ্টা করছিল।

BSF: ঘাসের ভিতর লুকিয়েও হল না লাভ, ৪ বাংলাদেশিকে টেনে বের করল BSF, তল্লাশি করতেই যা পেল চোখ কপালে ওঠার জোগাড়
এই এলাকা থেকেই গ্রেফতারImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2024 | 3:35 PM

মুর্শিদাবাদ: চার হাজার টাকা খসালেই মিলছে আধার কার্ড। সেই নকল আধার তৈরি করেই অভিযোগ ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন চার বাংলাদেশি নাগরিক। তবে বিএসএফ-এর চোখকে এত সহজে ফাঁকি দেওয়া গেল না। হাতেনাতে গ্রেফতার চার। সঙ্গে এই কাজে মদত দেওয়ার অভিযোগে এক ভরতীয় নাগরিককেও গ্রেফতার করা হয়েছে।

বিএসএফ সূত্রে খবর, মঙ্গলবার দুপুর নাগাদ বামনাবাদ বর্ডার ফাঁড়িতে বিএসএফ জওয়ানরা আন্তর্জাতিক সীমান্তের কাছে কয়েকজনের সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করেন। তাঁরা বাংলাদেশ থেকে ভারতে ঢোকার চেষ্টা করছিল। এরপর বিএসএফ এগোতেই প্রতিরোধ শুরু করে। জোর করে প্রবেশের চেষ্টা করেন বলে অভিযোগ। তারপর জওয়ানদের থেকে বাঁচতে মাঠের মধ্যে লুকিয়ে পড়েন তাঁরা। তবে কিউআরটি টিম গিয়ে গ্রেফতার করে তাঁদের।

জেরায় বিএসএফ জানতে পেরেছে, পাঁচজনের মধ্যে একজন ভারতীয় রয়েছে। বাকি চারজন বাংলাদেশি। বিএসএফ জানতে পেরেছে, চার হাজার টাকার বিনিময়ে ভারতে প্রবেশের জন্য জাল আধার বানিয়ে দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেনও গ্রেফতার হওয়া ওই ভারতীয় নাগরিক। অভিযুক্ত বাংলাদেশিরা রাজশাহীর গোদাগাড়ী উপ-জেলার বাসিন্দা। তাঁরা চেন্নাই যাওয়ার পরিকল্পনা করেছিলেন। অভিযুক্তদের রানিনগর থানায় পাঠানো হয়েছে। শ্রী এন.কে.পান্ডে, ডিআইজি এবং বিএসএফ দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ আধিকারিক বলেন, “এই অপারেশনটি দেশের সীমান্ত রক্ষায় আমাদের জওয়ানদের অদম্য সতর্কতা এবং দ্রুত প্রতিক্রিয়ার একটি প্রমাণ। জাল নথি ব্যবহার করে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা, কিন্তু বিএসএফ সর্বদা সতর্ক। আমাদের সীমান্তের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করাই আমাদের অগ্রাধিকার, এই সফল আমাদের অঙ্গীকারের নিদর্শন।”