Mamata Banerjee: জেলে সুব্রতদা ববিকে বলেছিলেন, একটা বন্দুক দে, নিজেকে শেষ করব: মমতা

Mamata Banerjee: কেন সুব্রত মুখোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর ছুটে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, এদিন একডালিয়ায় গিয়ে সেই কথা শোনালেন মমতা।

Mamata Banerjee: জেলে সুব্রতদা ববিকে বলেছিলেন, একটা বন্দুক দে, নিজেকে শেষ করব: মমতা
কী বললেন মমতা?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 5:38 PM

কলকাতা: মঙ্গলবার একডালিয়া এভারগ্রিনের দুর্গাপুজো মণ্ডপের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার একডালিয়ার পুজোয় নেই সুব্রত মুখোপাধ্যায়। প্রায় একবছর হতে চলল, তিনি প্রয়াত হয়েছেন। এদিন একডালিয়ার পুজোর উদ্বোধনে এসে বার বার সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতি ঘুরে ফিরে আসছিল মুখ্যমন্ত্রীর মনে। আবেগঘন হয়ে পড়েন বার বার। যেদিন সুব্রত মুখোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছিল, সেদিন ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিচারণার পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী এও পরিষ্কার করলেন, কেন সেদিন সুব্রত মুখোপাধ্যায়ের গ্রেফতারির পর মমতা বন্দ্যোপাধ্যায় ছুটে গিয়েছিলেন।

এদিন মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বললেন, “যখন শুনলাম ওরা চারজন গ্রেফতার হয়েছেন, ওদের মধ্যে সুব্রতদাও রয়েছেন… আমি তখন মনে করলাম, সুব্রতদার মতো এত সিনিয়র মানুষকে ওরা ছাড়ল না। জেলে নিয়ে গেল অসম্মান করতে। আমি চুপ করে বসে থাকতে পারিনি। তাই ছুটে গিয়েছিলাম। আমার বিরুদ্ধে তো মামলাও করেছে, তা নিয়ে ভাবি না।” সঙ্গে মুখ্যমন্ত্রী এও জানান, ফিরহাদ হাকিম তাঁকে জানিয়েছেন, জেলে গিয়ে সুব্রত মুখোপাধ্যায়ের বুকে ব্যাথা উঠেছিল। বললেন, “আমায় ববি আসতে আসতে বলল, জেলে গিয়ে সুব্রতদার বুকে ব্যাথা ওঠে। জেলে যখন বুকে ব্যথা ওঠে তখন ববি সুব্রতদাকে বলেছিল, হাসপাতালে গিয়ে ভর্তি হন। কিন্তু সুব্রতদা ববিকে বলেছিলেন… ববি, আমি খুব অসম্মানিত হয়েছি। আমাকে একটা বন্দুক দে। আমি নিজেকে গুলি করে শেষ করব। অন্য গুলিতে যারা আমায় অসম্মানিত করেছে তাদের শেষ করব।”

উল্লেখ্য, ২০২১ সালের মে মাসে সিবিআই-এর হাতে গ্রেফতার হয়েছিলেন সুব্রত মুখোপাধ্যায়। সেই সঙ্গে আরও তিনজনকে গ্রেফতার করা হয়েছিল। ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভনদেব চট্টোপাধ্যায়। নারদ মামলায় তাঁদের গ্রেফতার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই দিন সিবিআই অফিস পর্যন্ত ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কেন গিয়েছিলেন তিনি, এদিন সেই ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে, সুব্রত মুখোপাধ্যায়ের বুকে ব্যাথার কথাও এদিন তুলে ধরেন তিনি।