Mamata Banerjee on 2024 Election: ‘নীতীশ, অখিলেশ, হেমন্ত… দেখবেন সব এক হয়ে যাবে’, ফের ‘সুর’ বাঁধছেন মমতা

TMC Rally: মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, বিরোধীরা একজোট হয়ে বিজেপির আসন কমাতে পারবে। লোকসভা নির্বাচনে 'খেলা' হবে বলে বার্তা দিলেন মমতা।

Mamata Banerjee on 2024 Election: 'নীতীশ, অখিলেশ, হেমন্ত… দেখবেন সব এক হয়ে যাবে', ফের 'সুর' বাঁধছেন মমতা
বিরোধী জোট নিয়ে মুখ খুললেন মমতা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2022 | 4:24 PM

কলকাতা : ২০১৯ লোকসভা নির্বাচনের আগে কলকাতায় বিজেপি বিরোধী দলগুলির সমাবেশের কথা অনেকেরই মনে আছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিরোধী জোটের বার্তা দেওয়া হয়েছিল। শুধু তাই নয়, ওই সময় তামিলনাড়ু, উত্তর প্রদেশের মতো একাধিক রাজ্যে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সেই মহাজোটের বার্তা দিয়েছিলেন। যদিও নির্বাচনের ফলাফলে বিরোধীদের হিসেব মেলেনি, তবে ২০২৪-এর আগে ফের সেই বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরে মমতা বার্তা দিলেন, ‘২০২৪-এ খেলা হবে’।

এ দিনের সমাবেশ থেকে মূলত পঞ্চায়েত নির্বাচন নিয়ে দলের কর্মীদের বার্তা দেওয়া হলেও, লোকসভা নির্বাচনকে সামনে রেখে লড়াই শুরু করার কথা বললেন মমতা। এ দিন তিনি বলেন, ‘২০২৪-এ এমন খেলা খেলব, বিজেপির বাবুরা বুঝতে পারবেন, খেলার নাম বাবাজি। ওই খেলাটা হবে। আর খেলাটা বাংলা থেকেই শুরু হবে।’

বিরোধী জোটের বার্তা দিয়ে এ দিন মমতা বলেন, ‘এখন তো আমরা তো একসঙ্গে। নীতিশজি আছেন, অখিলেশ আছে, হেমন্ত আছে, আমি আছি, ওদিকে আমাদের বন্ধুরা আছেন। সব এক হয়ে যাবে দেখবেন।’ একই সঙ্গে মমতা দাবি করেন, বিজেপি ৩০০-র কাছাকাছি আসন আছে যে বলে যে গর্ব করে, সেটাও ভেঙে যাবে এবার। তৃণমূল নেত্রী উল্লেখ করেন, যে কয়েকটি রাজ্যের কথা তিনি বললেন, সেখান থেকেই অন্তত ১০০ আসন কমে যাবে বিজেপির।

উল্লেখ্য, সম্প্রতি একাধিক দলের নেতার সঙ্গে দেখা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সীতারাম ইয়েচুরি, অরবিন্দ কেজরীবালের সঙ্গে বৈঠক করেছেন তিনি। দেখা করেছেন রাহুল গান্ধীর সঙ্গেও। তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআরও বিহারে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে এসেছেন ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক দলগুলিকে একত্রিত করতেই এই বৈঠক বলে জানিয়েছেন নীতীশ কুমার। তবে এখনও পর্যন্ত তৃণমূলের কোনও নেতার সঙ্গে বৈঠক করতে দেখা যায়নি নীতীশকে। সম্প্রতি সাংসদ সুখেন্দু শেখর রায় জানান, তৃণমূলকে কোনও বৈঠকে আমন্ত্রণ করা হয়নি।