Mamata Banerjee injured in Nandigram: মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার উল্লেখযোগ্য উন্নতি

| Edited By: | Updated on: Mar 11, 2021 | 10:40 PM

বুধবার নন্দীগ্রামে আহত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamamta Banerjee)। পায়ে গুরুতর চোট লাগে। আপাতত এসএসকেএম (SSKM) হাসপাতালে চিকিৎধীন তিনি।

Mamata Banerjee injured in Nandigram: মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার উল্লেখযোগ্য উন্নতি
হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) স্বাস্থ্য নিয়ে রাত থেকেই বাড়ছিল উদ্বেগ। রাতেই তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। তৈরি হয়েছে মেডিক্যাল বোর্ড। দুপুরের মেডিক্যাল বুলেটিনে (Medical Bulletin) জানানো হয়েছে মমতার শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। অন্যদিকে এই ঘটনাকে কেন্দ্র করে রাজ্য রাজনীতিতে চলছে অভিযোগ, পাল্টা অভিযোগ। কমিশনে গিয়েছে তৃণমূল (TMC), বিজেপি(BJP) দুই দলই। এ দিন সকালেই নবান্নে জমা পড়েছে এই ঘটনার প্রাথমির রিপোর্ট। ষড়যন্ত্রের তত্ত্ব নেই সেই রিপোর্টে।

একনজরে মমতার সব খবর একনজরে:

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 11 Mar 2021 09:49 PM (IST)

    Mamata Banerjee injured in Nandigram: মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার উল্লেখযোগ্য উন্নতি

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থার উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। এসএসকেএম সূত্রে খবর, তিনি নিজেও থাকতে চাইছেন না হাসপাতালে। ভোটের মুখে প্রচারে বেরনোর জন্য মুখিয়ে রয়েছেন নেত্রী। শনি বা রবিবার থেকেই তিনি প্রচার শুরু করতে পারেন। বৃহস্পতিবার রাতে এসএসকেএম-র পক্ষ থেকে মেডিক্যাল বুলেটিন দিয়ে হাসপাতালের ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর অবস্থা এখন স্থিতিশীল। পাশাপাশি তাঁর বাঁ পায়ের গোড়ালির কাছে যে পাতলা চিড় ধরেছে, সেখানে এখনও ব্যথা রয়েছে মুখ্যমন্ত্রীর। অন্যান্য পরীক্ষা করে দেখা গিয়েছে, বাকি শারীরিক প্যারামিটারগুলিও এখন স্বাভাবিক। সূত্রের খবর, আগামিকাল ছেড়ে দেওয়া হতে পারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

  • 11 Mar 2021 06:47 PM (IST)

    Mamata Banerjee injured in Nandigram: আগামিকালই ছুটি পেতে পারেন মমতা, সিটি স্ক্যান হল বুক ও হাঁটুর

    এমআর বাঙুর ইনস্টিটিউটে নিয়ে গিয়ে সিটি স্ক্যান করা হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। হাসপাতাল সূত্রে খবর, এ দিন সন্ধেয় বুকের ও হাঁটুর সিটি স্ক্যান করা হয় তৃণমূল নেত্রীর। শরীরে তাঁর ব্যথা রয়েছে। তবে আজ গোটা দিন পর্যবেক্ষণে রেখে কালকেই ছুটি দিয়ে দেওয়া হতে পারে। এমনটাই জানা গিয়েছে এসএসকেএম সূত্রে। প্রসঙ্গত, আগামী ১৩ নভেম্বর থেকেই প্লাস্টার নিয়েই তিনি জেলা সফরে নামবেন বলে জানা গিয়েছে।

  • 11 Mar 2021 06:17 PM (IST)

    Mamata Banerjee injured in Nandigram: সিটি স্ক্যান করাতে বাঙুর ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হল মুখ্যমন্ত্রীকে

    গতকাল মুখ্যমন্ত্রী এসএসকেএম হাসপাতালে এসে পৌঁছনর পর এমআরআই করার জন্য বাঙুর ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। হাসপাতাল সূত্রে খবর, এ দিন সিটি স্ক্যান করাতে ফের এক বার বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে মমতাকে। সিটি স্ক্যানের পর ফের এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনেই তিনি ফিরবেন।

  • 11 Mar 2021 04:28 PM (IST)

    Mamata Banerjee injured in Nandigram: নন্দীগ্রামের দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হোক, দাবি বিজেপির

    samik-bhattacharya-on-mamata injury

    ফাইল ছবি

    নন্দীগ্রামে (Nandigram) চোট পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) দেখতে গেলেন বিজেপি (BJP) নেতারা। সেখানে ভোটের আবহেও প্রকাশ পেল রাজনৈতিক সৌজন্য। পাশাপাশি ফের একবার প্রশ্নও উঠে গেল, কীভাবে খোদ মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বলয় ভেদ করে এমন দুর্ঘটনা ঘটতে পারে?

    বিস্তারিত পড়ুন: নন্দীগ্রামের দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হোক, দাবি বিজেপির

  • 11 Mar 2021 03:39 PM (IST)

    Mamata Banerjee injured in Nandigram: ঠিক কী হয়েছিল নন্দীগ্রামে, হাসপাতাল থেকে জানালেন মমতা

    হাসপাতাল থেকে রাজ্য়বাসীর জন্য বার্তা দিয়ে তিনি বলেন, আপনারা শান্ত থাকুন। এমন কিছু করবেন না যাতে মানুষের অসুবিধা হয়। নন্দীগ্রামে ঠিক কী ঘটেছিল, সে কথাও এ দিন নিজে মুখে জানান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ‘আমি সব ম্যানেজ করে নেব। কোনও মিটিং বন্ধ হবে না।'

    বিস্তারিত পড়ুন: হাসপাতালের বেডে শুয়েই ধরা গলায় বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা

  • 11 Mar 2021 02:12 PM (IST)

    Mamata Banerjee injured in Nandigram: সোডিয়াম কম, শারীরিক অবস্থা স্থিতিশীল মুখ্যমন্ত্রীর

    মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য নিয়ে রাত থেকেই বাড়ছে উদ্বেগ। তাঁর পায়ে প্লাস্টার করার ছবি প্রকাশ্যে এসেছে ইতিমধ্যেই। বৃহস্পতিবার দুপুরে এসএসকেএমের তরফ থেকে প্রকাশ করা হল মেডিক্যাল বুলেটিন। চিকিৎসক জানিয়েছেন, এখনও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে ব্যাথা রয়েছে। মাথাতেও ব্যাথা হচ্ছে। হাড়ে আঘাত থাকার জন্যই ওই প্লাস্টার করা হয়েছে বলে জানানো হয়েছে। এমআরআই করা হয় বুধবার রাতে। তাতেই হাড়ে আঘাত থাকার বিষয়টা সামনে আসে।

    এছাড়া সকালেই সব রক্ত পরীক্ষার রিপোর্ট এসে গিয়েছে। তাতে দেখা যাচ্ছে, সোডিয়াম কম আছে মুখ্যমন্ত্রীর। আর কোনও সমস্যা পাওয়া যায়নি। আরও বেশ কিছু পরীক্ষা হবে বলে জানানো হয়েছে। দুপুরে রয়েছে মেডিক্যাল টিমের বৈঠক। কবে তাঁকে ছাড়া হবে, তা এখনই বলা যাচ্ছে না। সব মিলিয়ে মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল।

  • 11 Mar 2021 01:41 PM (IST)

    Mamata Banerjee Injured In Nandigram: মমতাকে দেখতে হাসপাতালে গিয়ে ‘গো ব্যাক’ স্লোগানের মুখে বিজেপি নেতৃত্ব

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হাসপাতালে (Mamata Banerjee Injured In Nandigram) দেখতে গিয়ে 'গো ব্যাক' স্লোগানের মুখে বিজেপি নেতৃত্ব (Bengal BJP)। বৃহস্পতিবার মমতাকে দেখতে এসএসকেএম (SSKM) হাসপাতালে যান তথাগত রায় (Tathagata Roy) , শমীক ভট্টাচার্যরা (Shamik Bhattacharya)। সাময়িক উত্তেজনা তৈরি হয় হাসপাতাল চত্বরে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

  • 11 Mar 2021 12:36 PM (IST)

    Mamata Banerjee Injured In Nandigram: তদন্তের দাবি জানিয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

    মমতাকাণ্ডে (Mamata Banerjee Injured In Nandigram) তুঙ্গে তরজা। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর নন্দীগ্রামে ঠিক কী ঘটেছিল, তার তদন্তের দাবি জানিয়েছে বিজেপি। এবার মুখ্য নির্বাচনী আধিকারিকের (CEO) কাছে যাচ্ছে বিজেপি প্রতিনিধি (Bengal BJP) দল। এদিকে, অভিযোগ জানাতে নির্বাচন কমিশনের (Election Commission) দ্বারস্থ হচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল।

    বিস্তারিত পড়ুন: নন্দীগ্রামে মমতার সঙ্গে ঠিক কী ঘটেছিল, তদন্তের দাবি জানিয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

  • 11 Mar 2021 12:32 PM (IST)

    মুখ্যমন্ত্রীকে দেখতে এসএসকেএমে তথাগত রায়, শমীক ভট্টাচার্য

    এসএসকেএমে চিকিৎসাধীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে দেখতে সকালে হাসপাতালে গেলেন বিজেপি নেতা তথাগত রায় ও শমীক ভট্টাচার্য। রাতেই হাসপাতালে গিয়েছিলেন রাজ্যপাল ধনখড়। তিনি হাসপাতালে ঢোকার সময় হাসপাতাল চত্বরে উপস্থিত কয়েকশো তৃণমূলের ছাত্র যুবরা বিক্ষোভ দেখানো শুরু করে। তোলা হয় গোব্যাক স্লোগান।

  • 11 Mar 2021 11:57 AM (IST)

    Mamata Banerjee Injured In Nandigram: ‘মমতা মিথ্যা বলছেন, নাটক করছেন’

    মঙ্গলবার সকাল পর্যন্ত ‘সো কল্ড’ অনামি ছিল গ্রামটা। বুধবার সন্ধ্যা সাতটার পর থেকে নন্দীগ্রামের সেই বিরুলিয়া বাজার আজ গোটা বাংলা তথা দেশের ফোকাসে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার ( Mamata Banerjee Injured In Nandigram )অভিযোগ উঠেছে। গাড়ি থেকে নামার সময়ে পায়ে চোট লেগেছে তাঁর। বুধবার রাত থেকেই উত্তপ্ত নন্দীগ্রামের বিরুলিয়া বাজার। বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় তপ্ত হয়ে ওঠে এলাকা। এ দিন সকালে ঘটনাস্থলে যান ডিএম এসপি। তাঁদের সামনেই সংঘর্ষে জড়িয়ে পড়েন তৃণমূল-বিজেপি কর্মী সমর্থকরা।

    বিস্তারিত পড়ুন: ‘মমতা মিথ্যা বলছেন, নাটক করছেন’, ঘটনার মুহূর্তের ভিডিয়ো ফাঁস করে বিস্ফোরক প্রত্যক্ষদর্শী

  • 11 Mar 2021 11:30 AM (IST)

    Mamata Banerjee injured in Nandigram: আজ বুকে পেটে সিটি স্ক্যান, দুপুরে বসবে মেডিক্যাল টিমের বৈঠক

    মমতা বন্দ্যোপাধ্যায়ের চিকিৎসায় তৈরি হয়েছে ৮ সদস্যের মেডিক্যাল টিম। রয়েছেন অর্থোপেডিক মুকুল ভট্টাচার্য, নিউরো সার্জেন বিভাগের প্রধান-সহ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞরা। মেডিক্যাল টিমে সদস্য সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গিয়েছে। আজ হবে তাঁর সিটি স্ক্যান। রাতেই এমআরআই করা হয়েছে। দুপুরে বসবে মেডিক্যাল টিমের বৈঠক।

  • 11 Mar 2021 11:25 AM (IST)

    Mamata Banerjee Injured In Nandigram: দোকানের সামনে ভিড় ছিলই, মমতা গাড়ি থেকে পা নামাতেই আকস্মিক বিষয়টা ঘটে!

    মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee Injured In Nandigram) সাদা স্করপিওটা সবেমাত্র এসে দাঁড়িয়েছিল মিষ্টির দোকানের সামনে। মুখ্যমন্ত্রীকে চাক্ষুস করার সাধ ছিল তাঁরও। কিন্তু দোকান ফাঁকা রেখে যাওয়াটা তাঁর পক্ষে সম্ভব হয়নি। বাধ্য হয়ে দোকানেই বসে মাথা উঁচিয়ে দেখার চেষ্টা করছিলেন। ভিড় আগে থেকেই ছিল। কিন্তু গাড়িটা আসতেই যেন জনস্রোতে ভাসে এলাকা। কিছুটা ঠেলাঠেলিও হতে শুরু করে। এরই মধ্যে গাড়ির সামনের দরজা খুলে সবেমাত্র পা-টা বার করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আচমকাই বাইরে থেকে ধাক্কা লেগে দরজা বন্ধ হয়ে যায়। আকস্মিকভাবে পায়ে মারাত্মক চোট লাগায় মাটিতে পড়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়। — ব্যস, তার পরের পুরো ঘটনাটতেই আজ উত্তাল বাংলা। নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee Injured In Nandigram) আহত হওয়ার ঘটনার প্রত্যক্ষদর্শী নিতাই মাইতির বয়ানে উঠে এলে অকুস্থলের পূর্ণ বিবরণ।

    বিস্তারিত পড়ুন: দোকানের সামনে ভিড় ছিলই, মমতা গাড়ি থেকে পা নামাতেই আকস্মিক বিষয়টা ঘটে! প্রত্যক্ষদর্শী দিলেন ইঙ্গিত

  • 11 Mar 2021 11:23 AM (IST)

    Mamata injured in Nandigram: গুরুতর আঘাত মমতার, কমিশনে যাচ্ছে তৃণমূল

    নন্দীগ্রামে আচমকা আহত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার অভিযোগ, কেউ বা কারা এই ষড়যন্ত্র করেই এই ঘটনা ঘটিয়েছে। বৃহস্পতিবার সেই ঘটনার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের কাছে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বুধবারের ঘটনার পরিপ্রেক্ষিতে অভিযোগ জানাবেন তাঁরা। ডিজিপিকে সরিয়ে দেওয়ার পরই কেন এই ঘটনা, তা নিয়ে প্রশিম তুলেছেন তাঁরা। অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি জানাবে তৃণমূল।

  • 11 Mar 2021 10:57 AM (IST)

    Mamata Banerjee Injured In Nandigram: নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আদৌ হামলা হয়েছিল?

    নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের জখম (Mamata Banerjee Injured In Nandigram) হওয়া নিয়ে নবান্নে প্রাথমিক রিপোর্ট জমা দিল পূর্ব মেদিনীপুর (Purbo Medinipur) জেলা পুলিশ। রিপোর্ট মমতার ওপর হামলার উল্লেখ নেই। প্রত্যক্ষদর্শীদের বয়ান উদ্ধৃত করা হয়েছে রিপোর্টে। তাতে দুর্ঘটনার ইঙ্গিত রয়েছে। তবে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ নবান্নের (Nabanna) কাছে ওই ঘটনার তদন্ত করে বিস্তারিত রিপোর্ট জমা দেওয়ার জন্য আরও সময় চেয়েছে। বৃহস্পতিবার বিকেলে সেই রিপোর্ট জমা পড়ার সম্ভাবনা রয়েছে।

    বিস্তারিত পড়ুন: নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আদৌ হামলা হয়েছিল? নবান্নে প্রাথমিক রিপোর্ট পুলিশের

Published On - Mar 11,2021 9:55 PM

Follow Us: