Miratun Nahar: ‘সরকার এক দলকে চাকরি দেওয়ার জন্য সচেষ্ট’, পার্থ ইস্যুতে এবার মুখ খুললেন মীরাতুন নাহার

Miratun Nahar: পার্থ ইস্যুতে সপ্তাহ তিনেক ধরে জলঘোলা হওয়ার পর মুখ খুললেন সমাজকর্মী মীরাতুন নাহার।

Miratun Nahar: 'সরকার এক দলকে চাকরি দেওয়ার জন্য সচেষ্ট', পার্থ ইস্যুতে এবার মুখ খুললেন মীরাতুন নাহার
মীরাতুন নাহারের বক্তব্য পার্থ চট্টোপাধ্যায়ের ইস্যু
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2022 | 1:40 PM

কলকাতা: “একদলকে চাকরি দেওয়ার জন্য সরকার সচেষ্ট। শিক্ষা দফতরকে বলব বিভাজন না করে সকলকে চাকরি দেওয়া হোক।” শিক্ষাব্যবস্থায় দুর্নীতি ইস্যুতে সপ্তাহ তিনেক ধরে তোলপাড় রাজ্য রাজনীতি। গ্রেফতার হয়েছেন রাজ্যের হেভিওয়েট মন্ত্রী। উদ্ধার হওয়া টাকার পাহাড় দেখে তাজ্জব বনেছেন আম জনতা। কিন্তু অদ্ভুতভাবে মুখে কুলুুপ এঁটেছেন বুদ্ধিজীবীরা। পার্থ ইস্যুতে কোনও বুদ্ধিজীবীকেই প্রকাশ্যে সেভাবে কোনও মন্তব্য করতে দেখা যায়নি। তা নিয়ে অবশ্য কটাক্ষও কম হয়নি। ‘ও বুদ্ধিজীবী…’  ‘নির্বাক’ বুদ্ধিজীবীদের কবিতা-খোঁচা দিয়েছেন রুদ্রনীল ঘোষ। এত কিছুর মাঝে হঠাৎই সরব সমাজকর্মী মীরাতুন নাহার। শিক্ষাক্ষেত্রে দুর্নীতি প্রসঙ্গে তিনি বলেন, “এত টাকার পাহাড় জমার পর বোঝা গেল দুর্নীতি চলছে! এর উপরে কোন‌ও রাজনৈতিক খেলা নেই তো। বাংলার শিক্ষাব্যবস্থায় এই দুর্নীতিতে মনকষ্টে আছি। একদলকে চাকরি দেওয়ার জন্য সরকার সচেষ্ট হয়েছে। শিক্ষা দফতরকে বলব বিভাজন না করে সকলকে চাকরি দেওয়ার ব্যবস্থা করার জন্য।” পার্থ ইস্যুতে সপ্তাহ তিনেক ধরে জলঘোলা হওয়ার পর মুখ খুললেন সমাজকর্মী মীরাতুন নাহার।

পার্থ চট্টোপাধ্যায়ের ইস্যুতে তোলপাড় রাজ্য রাজনীতি। বেরিয়ে এসেছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। দুর্নীতির শিকড় কতদূর বিস্তৃত, তা খুঁজে বার করতে তৎপর তদন্তকারীরা। নিয়োগ দুর্নীতিতে পার্থ ইতিমধ্যেই খুইয়েছেন ৩ দফতর। হাতছাড়া হয়েছে তাঁর মহাসচিবের তকমাও। তবে বিধায়ক পদ থেকে ইস্তফায় নারাজ পার্থ চট্টোপাধ্যায়। তবে এখনও পর্যন্ত দল ও দলনেত্রীর প্রতি আস্থা আছে প্রাক্তন মন্ত্রীর। ব্য়াঙ্কশাল আদালতের বাইরে দাঁড়িয়ে এমনটাই দাবি করেছেন পার্থর আইনজীবী সুকন্যা ভট্টাচার্যর।

ব্যাঙ্কশাল আদালতে গত শুক্রবারের শুনানিতে পার্থর আইনজীবী দাবি করেছিলেন, বাজেয়াপ্ত হওয়া টাকার সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের কোনও সম্পর্ক নেই। পার্থ-অর্পিতার যে সমস্ত যৌথ সম্পত্তির কথা শোনা যাচ্ছে, তা নিয়েও আদালতের বাইরে দাঁড়িয়ে সংশয় প্রকাশ করেন পার্থর এক আইনজীবী। পার্থ অর্পিতাকে সেভাবে চেনেন না বলেও দাবি আইনজীবীর। যা নিয়ে অবশ্য নতুন করে বিতর্ক শুরু হয়েছে।

আপাতত জেল হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তবে জেলে নিজের চিকিত্‍সা নিয়ে হতাশ তিনি। চিকিত্‍সার অসুবিধা নিয়ে তিনি জেল কর্তৃপক্ষকে জানিয়েছেন।