Kolkata Metro: আদৌও শেষ হবে নিউ গড়িয়া-বিমানবন্দর পর্যন্ত কাজ? রাজ্যের দিকে আঙুল কলকাতা মেট্রোর

Kolkata Metro: সম্প্রতি সেফটি কমিশনার বেলেঘাটা মেট্রো স্টেশন পরিদর্শনে আসেন। তিনি সেখানকার কাজ দেখে রীতিমতো হতাশা প্রকাশ করেছেন বলে খবর। যে গতিতে কাজ হওয়ার কথা ছিল রাজ্য প্রশাসন সাহায্য না করায় তা কার্যত থমকে গিয়েছে। এমনটাই অভিযোগ মেট্রো কর্তৃপক্ষের।

Kolkata Metro: আদৌও শেষ হবে নিউ গড়িয়া-বিমানবন্দর পর্যন্ত কাজ? রাজ্যের দিকে আঙুল কলকাতা মেট্রোর
কী বলছে কলকাতা মেট্রো?Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2024 | 12:51 PM

কলকাতা: কবি সুভাষ থেকে কলকাতা বিমানবন্দর মেট্রো করিডরে কাজ করার ক্ষেত্রে রাজ্য সরকার এবং পুলিশ প্রশাসনের কোনও সহযোগিতা মিলছে না। অসহযোগিতা করা হচ্ছে প্রতিটি ক্ষেত্রে। এবার সরাসরি রাজ্য প্রশাসন এবং কলকাতা পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলল কলকাতা মেট্রো। হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে বেলেঘাটা মেট্রো স্টেশন পর্যন্ত কাজ করার ক্ষেত্রে ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসে ট্র্যাফিক ব্লক করতে বারবার সংশ্লিষ্ট মেট্রো রুপায়নকারী সংস্থা আর ভি এন এল কলকাতা পুলিশ, বিধান নগর পুলিশ এবং রাজ্য প্রশাসনকে চিঠি দিয়েছে। কিন্তু কোনও সহযোগিতা মেলেনি বলে অভিযোগ। 

সম্প্রতি সেফটি কমিশনার বেলেঘাটা মেট্রো স্টেশন পরিদর্শনে আসেন। তিনি সেখানকার কাজ দেখে রীতিমতো হতাশা প্রকাশ করেছেন বলে খবর। যে গতিতে কাজ হওয়ার কথা ছিল রাজ্য প্রশাসন সাহায্য না করায় তা কার্যত থমকে গিয়েছে। কাজ অনেক দ্রুত শেষ হওয়া সম্ভব ছিল। কিন্তু ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের উপরে ট্র্যাফিক আটকে এবং যান ঘুরিয়ে যে কাজ করা সম্ভব ছিল তা এখন হচ্ছে না। প্রশাসনের তরফে সহযোগিতা না মেলায় সেই কাজ করা সম্ভবপর হচ্ছে না বললে এবার কলকাতা মেট্রো তরফে স্পষ্টতই জানিয়ে দেওয়া হল।

বিধান নগর কমিশনারেট এবং কলকাতা পুলিশের তরফে আরভিএনএল-কে যান চলাচল মসৃণ রাখার জন্য যা যা অনুরোধ করা হয়েছিল সবই করা হয়েছে বলে মেট্রোর তরফে জানানো হয়েছে। তারপরও রাজ্য প্রশাসনের অসহযোগিতাই কাজ শেষের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে মত মেট্রো কর্তৃপক্ষের। 

সম্প্রতি চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনক কুমার গর্গ দু’দিনের জন্য কলকাতা এসেছিলেন। তিনি নোয়াপাড়া থেকে দমদম ক্যান্টনমেন্টের পর্যন্ত মেট্রোর কাজ এবং হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে বেলেঘাটা স্টেশন পর্যন্ত মেট্রো পরিষেবার কাজ খতিয়ে দেখেন। সেখানেই বেলেঘাটা থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন পর্যন্ত যাবতীয় কাজকর্ম দেখে রীতিমত হতাশা প্রকাশ করেন। 

কলকাতা মেট্রোর স্পষ্ট অভিযোগ, রাজ্যের তরফে মিলছে না এনওসি। ফলে সম্ভব হচ্ছে না মেট্রো করিডরের কাজ শেষ করা। বিবৃতিতে কর্তৃপক্ষের তরফে বলা হচ্ছে বাইপাস পার করে যাত্রীরা যাতে নিরাপদে বেলেঘাটে স্টেশনে আসতে পারেন তার জন্য অতিরিক্ত রাস্তার প্রয়োজন। আরও ৯০ মিটার রাস্তা তৈরি করতে। সে কারণেই বর্তমান রাস্তার একাংশে যান চলাচল বন্ধ রাখতে হবে। কিন্তু, তার জন্য মিলছে না অনুমতি।