Kalyanmoy Ganguly: সিবিআইয়ের সঙ্গে দড়ি টানাটানি, এরইমধ্যে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি বদল, আর নন কল্যাণময়

Kalyanmoy Ganguly: সিবিআইয়ের সঙ্গে দড়ি টানাটানি, এরইমধ্যে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি বদল, আর নন কল্যাণময়
কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

Recruitment Scam: নিয়োগ দুর্নীতিতে নাম জড়ায় কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jun 23, 2022 | 8:24 PM

কলকাতা: টিভি নাইন বাংলার খবরেই সিলমোহর পড়ল। মেয়াদ বৃদ্ধি হল না মধ্যশিক্ষা পর্ষদের (West Bengal Board of Secondary Education) সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের। অর্থাৎ আর তিনি পর্ষদের সভাপতি থাকছেন না। তাঁর জায়গায় নতুন সভাপতি হলেন রামানুজ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার বিকাশ ভবনের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের নতুন সভাপতি হচ্ছেন রামানুজবাবু।

শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা শুরু ইস্তক যে সমস্ত নাম নিয়ে সবথেকে বেশি চর্চা হয়েছে, তার মধ্যে নিঃসন্দেহে ‘হেভিওয়েট’ নাম কল্যাণময় গঙ্গোপাধ্যায়। এতদিন যিনি মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি ছিলেন। একাধিকবার তাঁকে ডেকে পাঠিয়েছে সিবিআই। কিন্তু একটিবারের জন্য হাজিরা দেননি তিনি। তাঁকে পেতে গত সপ্তাহেই কৌশলী হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সল্টলেকের নিবেদিতা ভবন অর্থাৎ মধ্যশিক্ষা পর্ষদের অফিসে হানা গত বৃহস্পতিবার হানা দেয় সিবিআইয়ের ১১ জনের তদন্তকারী দল। সে সময় পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় সেখানে ছিলেন না। তাঁকে পর্ষদের দফতরে তলব করে সিবিআই। কিন্তু নির্ধারিত সময় পার করেও যাননি কল্যাণময়বাবু। এরপরই তাঁর কাদাপাড়ার বাড়িতে যায় সিবিআইয়ের দল। বিকেল পৌনে পাঁচটা নাগাদ কার্যত নজরবন্দি করে পর্ষদের দফতরে নিয়ে যাওয়া হয় কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। দীর্ঘক্ষণ চলে জিজ্ঞাসাবাদ, বয়ানও রেকর্ড করেন তদন্তকারীরা।

এরইমধ্যে পর্ষদ সভাপতি হিসাবে কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের মেয়াদ শেষ হওয়ার সময় এগিয়ে আসায় বিভিন্ন মহলে প্রশ্ন উঠছিল, আর কি তাঁকে এই পদে রাখা হবে? টিভি নাইন বাংলাই প্রথম লিখেছিল, মেয়াদ বাড়ছে না পর্ষদ সভাপতির। কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের জায়গায় নতুন মুখ আসতে চলেছে। তেমনটাই হল বিকাশ ভবনের নয়া বিজ্ঞপ্তিতে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA