Nisith Pramanik: নিশীথ প্রামাণিক কনভয়ে হামলার তৃতীয় মামলার তদন্তে মুলতুবির নির্দেশ

Nisith Pramanik: বিচারপতি মান্থা নির্দেশ দেন, আপাতত ২০ এপ্রিল পর্যন্ত এই মামলার তদন্ত স্থগিত থাকবে। নিম্ন আদালতে যাবতীয় বিচারও স্থগিত থাকবে।

Nisith Pramanik: নিশীথ প্রামাণিক কনভয়ে হামলার তৃতীয় মামলার তদন্তে মুলতুবির নির্দেশ
কলকাতা হাইকোর্ট
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 2:20 PM

কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনায় রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন অ্যাডিশনাল সলিসেটর জেনারেল। নিশীথ প্রামাণিকে কনভয়ে হামলার ঘটনায় হওয়া তৃতীয় মামলাটি সম্পর্কে কেন রাজ্য পুলিশের তরফ থেকে ডিভিশন বেঞ্চে কেন কিছু বলা হল না, তা নিয়ে প্রশ্ন তুললেন তিনি। আপাতত ১৮ এপ্রিল পর্যন্ত তৃতীয় মামলাটির তদন্তের ওপর স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা। নিশীথের কনভয়ে হামলার ঘটনায় এর আগে ডিভিশন বেঞ্চে দুটো মামলা দায়ের হয়। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ ওই দুটি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয়। রাজ্য সরকারের রিপোর্ট সন্তুষ্ট করতে পারেনি আদালতকে। নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলার ঘটনাতেও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে তদন্তের দায়িত্ব দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য।

কিন্তু এর মধ্যেই এই সংক্রান্ত ইস্যুতে তৃতীয় একটি অভিযোগ হয়েছিল। বৃহস্পতিবার এএসজি বিচারপতি মান্থার কাছে সওয়াল করেন, রাজ্য পুলিশ আগে কেন এই তৃতীয় কেসটি সম্পর্কে জানায় নি? সেক্ষেত্রে ডিভিশন বেঞ্চেই বিষয়টি উল্লেখ করার কথা ছিল। কিন্তু তা না করায় রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

বিচারপতি মান্থা নির্দেশ দেন, আপাতত ২০ এপ্রিল পর্যন্ত এই মামলার তদন্ত স্থগিত থাকবে। নিম্ন আদালতে যাবতীয় বিচারও স্থগিত থাকবে।