Partha Chatterjee: বিধানসভায় জমা পড়ল পার্থ চট্টোপাধ্যায়ের গাড়ির চাবি, বাড়ছে জল্পনা

Partha Chatterjee: পরিষদীয় মন্ত্রী হিসেবে বিধানসভার গাড়ি ব্যবহার করতেন পার্থ চট্টোপাধ্য়ায়। সেই গাড়িই ফেরত দেওয়া হল।

Partha Chatterjee: বিধানসভায় জমা পড়ল পার্থ চট্টোপাধ্যায়ের গাড়ির চাবি, বাড়ছে জল্পনা
পার্থ চট্টোপাধ্য়ায়ের গাড়ি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2022 | 8:32 PM

কলকাতা: বিধানসভায় জমা পড়ল শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের গাড়ি। মঙ্গলবার সন্ধ্য়ায় মন্ত্রীর গাড়ির চালক গাড়ি নিয়ে যান বিধানসভায়। পরিষদীয় মন্ত্রী হিসেবে ওই গাড়ি ব্যবহার করতেন পার্থ। আর তাঁর গ্রেফতারির তিনদিন পর সেই গাড়িই জমা দিয়ে এলেন চালক। তবে, কী কারণে ওই গাড়ি জমা দেওয়া হল, তা নিয়ে কোনও সদুত্তর পাওয়া যায়নি। তবে কি পরিষদীয় মন্ত্রী হিসেবে পদত্য়াগ করলেন পার্থ? সামনে আসছে সেই প্রশ্নও। গাড়ি জমা পড়ার পর থেকেই শুরু হয়েছে জল্পনা।

বর্তমানে নিয়োগ দুর্নীতির মামলায় অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায় ইডি হেফাজতে রয়েছেন। এ দিন সকালেই তাঁকে ভুবনেশ্বর থেকে কলকাতায় নিয়ে আসা হয়েছে। সিজিও কমপ্লেক্সে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরেই চলছে জিজ্ঞাসাবাদ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে অর্পিতা মুখোপাধ্য়ায়কেও। এরই মধ্যে জমা পড়ল গাড়ির চাবি। সন্ধ্য়ায় বিধানসভা চত্বর যখন মোটামুটিভাবে ফাঁকা, তখনই জমা দেওয়া হয় গাড়িটি। পদত্যাগের বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, আপাতত পার্থ চট্টোপাধ্য়ায় গাড়িটি ব্য়বহার করবেন না, সেই কারণেই চাবিটি জমা দেওয়া হল।

সাধারণত বিধানসভার স্পিকার, পরিষদীয় মন্ত্রী, সরকার পক্ষের মুখ্য সচেতক ও উপ মুখ্য সচেতক, বিরোধী দলনেতা, বিরোধী দলের সচেতক, পিএসি চেয়ারম্যান ও স্বরাষ্ট্র দফতরের স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বিধানসভা থেকে গাড়ি পান। এর মধ্যে কেউ চাইলে সরকারের পুলকারের গাড়ি ব্যবহার করতে পারেন। কেউ আবার বিধানসভা থেকে গাড়ি নেন। কেউ ব্যক্তিগত গাড়িতেও চড়েন। পার্থ চট্টোপাধ্য়ায় বিধানসভার গাড়ি ব্যবহার করেন। আবার সরকার পক্ষের মুখ্য সচেতক ও উপ মুখ্য সচেতক পুলকারের গাড়ি নেন। বিরোধী দলনেতা এর মধ্যে কোনওটিই নেন না। তিনি ব্যক্তিগত গাড়ি নেন। পিএসি চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীও ব্যক্তিগত গাড়ি ব্যবহার করেন।