গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান জানতে চাইল হাই কোর্ট

গত ৪ জানুয়ারি গঙ্গাসাগর মেলা নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করেন অজয় দে নামে জনৈক ব্যক্তি। তাঁর আর্জি ছিল, গঙ্গাসাগর মেলা চত্বরকে কনটেনমেন্ট জ়োন ঘোষণা করা হোক।

গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান জানতে চাইল হাই কোর্ট
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 06, 2021 | 12:23 PM

কলকাতা: গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান জানতে চাইল হাই কোর্ট। এদিন মামলাকারীর আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় বলেন, গঙ্গাসাগর মেলা নিয়ে একটি আইন আছে। এই মেলা হলে কোভিডে আরও সমস্যা বাড়বে। এরপরই প্রধান বিচারপতি এজি কিশোর দত্তের কাছে মেলা নিয়ে রাজ্য সরকারের অবস্থান জানতে চান। বৃহস্পতিবার ফের এই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে।

আরও পড়ুন: ‘পিসির জন্মদিনে শুভেচ্ছা আর নিষ্পাপ নাবালিকাকে ধর্ষণ!’, খড়িবাড়ি-কাণ্ডে সরব বিজেপি

গত ৪ জানুয়ারি গঙ্গাসাগর মেলা নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করেন অজয় দে নামে জনৈক ব্যক্তি। তাঁর আর্জি ছিল, গঙ্গাসাগর মেলা চত্বরকে কনটেনমেন্ট জ়োন ঘোষণা করা হোক। এই মেলা নিয়ে গাইডলাইনও দেওয়া হোক। বুধবার সেই মামলার শুনানি চলাকালীন টিবি রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চ জানায়, গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান কী তা জানাতে হবে।

আরও পড়ুন: পুলিসের ভূমিকায় ক্ষোভ, পথ অবরোধে ৪১ নম্বর রুটের বাস মালিকরা

মামলা প্রসঙ্গে প্রধান বিচারপতি সবরীমালা মেলার (mandalam Makaravilakku festival) কথা উল্লেখ করেন। যেখানে কেরালা হাইকোর্ট ৫০০০ পূণ্যার্থীকে একদিনে যাওয়ার অনুমতি দেয়। কিন্তু সেখানে পুজো কমিটি কোভিড নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করেছিল। গঙ্গাসাগর মেলায় অংশগ্রহণ নিয়ে রাজ্য কী ভাবছে এবার সেটাই জানতে চায় আদালত।